shono
Advertisement
NBSTC

জঙ্গল-পাহাড়ের হাতছানি, পুজোর মুখে বিশেষ প্যাকেজ NBSTC-র

জলপাইগুড়ি থেকে জঙ্গল হয়ে পাহাড়ের উদ্দেশ্যে রওনা দিয়েছে পর্যটকবোঝাই বাস।
Published By: Sayani SenPosted: 03:52 PM Sep 22, 2024Updated: 03:52 PM Sep 22, 2024

শান্তনু কর, জলপাইগুড়ি: এ যেন সাধ্যের মধ্যে সাধপূরণ। পুজোর ঠিক মুখে ফের সবুজের হাতছানি। জঙ্গল থেকে পাহাড়। পুজোর আগে ফের প্যাকেজ ট্যুর শুরু করে দিল উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার জলপাইগুড়ি ডিপো। জলপাইগুড়ি থেকে জঙ্গল হয়ে পাহাড়ের উদ্দেশ্যে রওনা দিল পর্যটক বাস। উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার জলপাইগুড়ি ডিপো ইনচার্জ দীপক রাহা জানান, মাথাপিছু আড়াই হাজার টাকায় দুদিনের এই প্যাকেজ। তাতে ধরা রয়েছে ব্রেকফাস্ট, লাঞ্চ,ডিনার। সঙ্গে লাভার পাহাড়ি পরিবেশে রাতে থাকার সুব্যবস্থা।

Advertisement

শনিবার সকালে ২০ জন পর্যটক নিয়ে বৈকন্ঠপুরের জঙ্গল হয়ে পাহাড়ের উদ্দেশ্যে রওনা দেয় এই পর্যটন বাস। পর্যটক হিসেবে এদিন বাসে চেপেছিলেন জলপাইগুড়ির আদরপাড়ার বাসিন্দা শংকরী মজুমদার। সফরসঙ্গীরা সকলেই তাদের প্রার্তঃভ্রমণকারী দলের সদস্য। হইহই করতে করতে বেরিয়ে পড়া। জলপাইগুড়ি থেকে রওনা দিয়ে প্রথমে তিস্তা পাড়ের ভামরী দেবীর মন্দিরে যান তাঁরা। সেখান থেকে গজলডোবা হয়ে ভোরের আলো। সেখানেই ব্রেকফাস্টের ব্যবস্থা। এর পর লাভা হয়ে ডেলো।

মধ্যাহ্নভোজের পর ডেলো ঘুরে সন্ধেয় ফের লাভায় ফিরে আসা। সেখানেই রাত্রিবাস। দীপক রাহা জানান, রবিবার লাভা থেকে রওনা দিয়ে রিশপ ঘুরে গরুমারা জাতীয় উদ্যান ছুঁয়ে লাটাগুড়ির জঙ্গল হয়ে রাতে জলপাইগুড়ি ফিরে আসার কথা তাঁদের। কম খরচে এই আকর্ষণীয় প্যাকেজে খুশি পর্যটকেরা। পর্যটকদের কথা ভেবে এখন থেকে নিয়মিত এই প্যাকেট টুরের পরিকল্পনা বলে পরিবহণ সংস্থার তরফে জানানো হয়েছে। উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার এই প্যাকেজ টুরে পুজোর মুখে পর্যটন ব্যবসায় জোয়ার আসবে বলেই মনে করা হচ্ছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পুজোর আগে ফের প্যাকেজ ট্যুর শুরু করে দিল উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার জলপাইগুড়ি ডিপো।
  • জলপাইগুড়ি থেকে জঙ্গল হয়ে পাহাড়ের উদ্দেশ্যে রওনা দিল পর্যটক বাস।
  • উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার জলপাইগুড়ি ডিপো ইনচার্জ দীপক রাহা জানান, মাথাপিছু আড়াই হাজার টাকায় দুদিনের এই প্যাকেজ।
Advertisement