shono
Advertisement

ট্রাম্পের নয়া ভিসা নীতির জেরে চাকরি হারাতে পারেন বহু ভারতীয়

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জনমোহিনী প্রতিশ্রুতি পূরণে আবারও অভিবাসীদের নিশানায় নিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আমেরিকানদের চাকরি বাঁচানোর নামে এবার H-4 ভিসা ধারকদের সে দেশে কাজ করার উপর নিষেধাজ্ঞা জারি করতে চলেছে ট্রাম্প প্রশাসন। (এসে গেল Aadhaar Pay, এই ১০ তথ্য আপনাকে জানতেই হবে!) সম্প্রতি, ডোনাল্ড ট্রাম্পের ‘ডিপার্টমেন্ট অফ জাস্টিস’ (ন্যায় বিভাগ) ওয়াশিংটন ডিসি-র আদালতে […] The post ট্রাম্পের নয়া ভিসা নীতির জেরে চাকরি হারাতে পারেন বহু ভারতীয় appeared first on Sangbad Pratidin.
Posted: 02:51 PM Mar 08, 2017Updated: 09:21 AM Mar 08, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জনমোহিনী প্রতিশ্রুতি পূরণে আবারও অভিবাসীদের নিশানায় নিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আমেরিকানদের চাকরি বাঁচানোর নামে এবার H-4 ভিসা ধারকদের সে দেশে কাজ করার উপর নিষেধাজ্ঞা জারি করতে চলেছে ট্রাম্প প্রশাসন।

Advertisement

(এসে গেল Aadhaar Pay, এই ১০ তথ্য আপনাকে জানতেই হবে!)

সম্প্রতি, ডোনাল্ড ট্রাম্পের ‘ডিপার্টমেন্ট অফ জাস্টিস’ (ন্যায় বিভাগ) ওয়াশিংটন ডিসি-র আদালতে একটি আপিল করে H-4 ভিসা ধারকদের সে দেশে কাজ করার উপর প্রাথমিক পর্যায়ে ৬০ দিনের নিষেধাজ্ঞা জারি করার আর্জি জানিয়েছে। ওবামা সরকারের আমলে অভিবাসীদের নিয়ে একটি ভিসা আইন তৈরি করা হয়। সেখানে বলা হয়, H-1 ভিসা ধারকদের স্বামী বা স্ত্রী যোগ্যতা থাকলে আমেরিকায় চাকরি করতে পারেন। সেই সূত্রে বহু ভারতীয় H-4 ভিসা ধারকরা আমেরিকায় চাকরি করছেন। এবার ট্রাম্পের এই আর্জিতে বিপাকে পড়তে পারেন তাঁরা।

(এই পাঁচটি কারণে ভারতকে ভয় পায় চিন)

প্রসঙ্গত, ওবামা সরকারের ওই আইনের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হয়েছিল ‘সেভ জবস ইউএসএ’ নামের একটি দল। কিন্তু তাদের আবেদন খারিজ করে দেয় আদালত। জানিয়ে দেওয়া হয় ওবামা প্রশাসনের ওই নীতিতে কোনও গলদ নেই। মার্কিন মসনদে ডোনাল্ড ট্রাম্প ক্ষমতায় আসার পর ফের আদালতে যায় ওই দলটি। সেই অর্জিকেই সমর্থন জানিয়ে ‘ডিপার্টমেন্ট অফ জাস্টিস’-এর তরফ থেকে আদালতে এই হলফনামা জমা দেওয়া হয়। তবে ট্রাম্প সরকারের এই পদক্ষেপের বিরুদ্ধে সরব হয়েছেন ‘ইমিগ্রেশন ভয়েস-‘-এর প্রেসিডেন্ট  ও সহ-প্রতিষ্ঠাতা আমান কাপুর।

কচ্ছপের পেট থেকে বেরোল ৯১৫টি সৌভাগ্যের কয়েন

The post ট্রাম্পের নয়া ভিসা নীতির জেরে চাকরি হারাতে পারেন বহু ভারতীয় appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement