shono
Advertisement

Breaking News

Relationship

সম্পর্ক টিকিয়ে রাখতে সেক্স কতটা জরুরি? বিশেষজ্ঞরা ফাঁস করলেন অবাক করা তথ্য

মন ভরা ভালবাসার সঙ্গে সঙ্গে প্রাণ ভরে যৌনতাও খুব জরুরী।
Published By: Akash MisraPosted: 04:25 PM Oct 16, 2024Updated: 04:25 PM Oct 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘শরীর শরীর শরীর… কুসুম তোর মন নাই!’ গল্পের পাতায় এ কথা থাকলেও, বাস্তবে কিন্তু শুধু মন থাকলেই চল না। যে সুস্থ সম্পর্কের চাবিকাঠি হল শরীরী মিলন। অনেক সময়ই কোনও সম্পর্ক টিকে থাকার মাপকাঠিই হয়ে পড়ে যৌনতা। তাই মন ভরা ভালবাসার সঙ্গে সঙ্গে প্রাণ ভরে যৌনতাও খুব জরুরী।

Advertisement

বিশেষজ্ঞরা বলছেন, অনেক দম্পতিই জিজ্ঞেস করে থাকেন যে সম্পর্ক ঠিক রাখতে কতটা যৌনতা মেতে ওঠা প্রয়োজন? বিশেষজ্ঞরা বলছেন, এক্ষেত্রে তেমন কোনও মাপকাঠি বা নিয়ম নেই। অনেকটাই নির্ভর করে দম্পতির মধ্যে রসায়নের উপর।

সম্প্রতি এক মার্কিন বিশ্ববিদ্যালয় এই বিষয়ের উপর একটি সমীক্ষা চালায়। এই সমীক্ষায় দু’ভাগে ভাগ করা হয় দম্পতিদের। যাঁরা সপ্তাহে অন্তত একবার যৌনতায় লিপ্ত হন। আরেকটি ভাগে রাখা হয় যাঁরা দুসপ্তাহে একবার সঙ্গমে লিপ্ত হন।

এই সমীক্ষা থেকে পাওয়া তথ্য অনুযায়ী, প্রথমভাগের দম্পতিরা জানিয়েছেন, যৌনতা স্ট্রেস দূর করে এবং সঙ্গীর সঙ্গে সম্পর্ককে আরও জোরদার করে। অন্যদিকে, দ্বিতীয়ভাগের দম্পতিরা মনে করেন যৌনতায় তাঁরা খুব একটা মজা পান না। বিষয়টা অনেকটা রুটিনের মতো।

এই সমীক্ষা চলেছে প্রায় সাড়ে তিন হাজার দম্পতির মধ্যে। বিশেষজ্ঞরা বলছেন, নিজেদের ভালবাসাকে দৃঢ় করতে এবং মানসিক দিক থেকে সুখী থাকতে শরীরী মিলন খুবই গুরুত্বপূর্ণ।

তবে যৌনতায় মাতলেই হবে না। এর জন্যও রয়েছে বিশেষ নিয়ম। 

সঙ্গম শুরুর আগে অ্রর্থাৎ ফ্লোর প্লে করার সময় ব্যবহার করুন বরফ। সঙ্গীর সারা শরীরে বরফ বুলিয়ে দিন। বরফ ছুঁয়ে দিন সঙ্গীর যৌনাঙ্গেও। দেখবেন উত্তেজনা আরও দ্বিগুন হবে। এক্ষেত্রে ব্যবহার করতে পারেন ঠান্ডা জলের বোতলও।

বাথরুমে শাওয়ারের নিচে সঙ্গমে মত্ত হতে পারেন। এতে কিন্তু গরমও কম লাগবে, সঙ্গমেও মজা পাবেন। আর যদি বাথটব থাকে তাহলে তো কথাই নেই। বাথটবের মধ্য়ে জল ভরে সঙ্গমে মত্ত হয়ে যান। দেখবেন এতে আদরের মাত্রা বাড়বে।

সঙ্গমের সময় একে অপরের উপরে না উঠে বরং পাশাপাশি থেকে শরীরী খেলায় মেতে উঠুন। অর্থাৎ সাইড সেক্সকেই বেশি গুরুত্ব দিন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সঙ্গমের সময় একে অপরের উপরে না উঠে বরং পাশাপাশি থেকে শরীরী খেলায় মেতে উঠুন। অর্থাৎ সাইড সেক্সকেই বেশি গুরুত্ব দিন।
  • সঙ্গম শুরুর আগে অ্রর্থাৎ ফ্লোর প্লে করার সময় ব্যবহার করুন বরফ।
Advertisement