shono
Advertisement

বাংলাদেশের রোহিঙ্গা শিবিরে ফের হত্যাকাণ্ড, চট্টগ্রামের উখিয়ায় ২ মাঝিকে কুপিয়ে খুন

উখিয়ার রোহিঙ্গা শিবিরে বাড়ানো হয়েছে পুলিশি নিরাপত্তা।
Posted: 02:07 PM Oct 16, 2022Updated: 02:08 PM Oct 16, 2022

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশের (Bangladesh) রোহিঙ্গা ক্যাম্পে ফের দুষ্কৃতী দৌরাত্ম্য। চট্টগ্রামের (Chittagaong) উখিয়ার একটি শিবিরে দুই মাঝিকে কুপিয়ে হত্যার ঘটনায় ফের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠল। শনিবার সন্ধে নাগাদ উখিয়ার থাইংখালি ক্যাম্পের বাইরে বসে কথা বলছিলেন দু’জন। আচমকা ১৫-২০ জনের একটি দল তাঁদের উপর হামলা চালায়। এলোপাথাড়ি কোপানো হয় মহম্মদ আনোয়ার ও মহম্মদ ইউনুস নামে দুই মাঝিকে। ঘটনাস্থলেই মৃত্যু হয় মহম্মদ ইউনুসের। হাসপাতালে ভরতি করা হয় মহম্মদ আনোয়ারকে। রাতের দিকে সেখানে তাঁর মৃত্যু হয়। এই ঘটনার পর শিবিরগুলিতে পুলিশি নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে।

Advertisement

উখিয়ার থাইংখালির ৮ আর্মড পুলিশ ব্যাটেলিয়নের সহকারী পুলিশ সুপার মহম্মদ ফারুক আহমদ বলেন, ”শনিবার সন্ধে সাড়ে ৬টা নাগাদ উখিয়ার (Ukhiya) থাইংখালি ক্যাম্প-১৩ এফ ব্লকের প্রধান মাঝি মহঃ আনোয়ার ও তাঁর ডেপুটি মৌলভী মহঃ ইউনুস একটি দোকানের সামনে স্বেচ্ছাসেবকদের সঙ্গে কথা বলছিলেন।এ সময় ১৫-২০ জনের একটি দুষ্কৃতীদল তাঁদের উপর্যুপরি কুপিয়ে (Stab)চলে যায়। ইউনুস ঘটনাস্থলে মৃত্যুবরণ করেন। আর ব্লকের প্রধান মাঝি আনোয়ার গুরুতর জখম হন। তাঁকে চিকিৎসার জন্য অ্যাম্বুল্যান্সে করে কুতুপালংয়ের এমএসএফ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ৯টা নাগাদ আনোয়ারও মারা যান।” জানা গিয়েছে, ইউনুসের বয়স ৩২ বছর, আনোয়ার ৩৫ বছরের।

[আরও পড়ুন: মন্দিরে বসে মুসলিম তরুণদের হনুমান চালিশা শোনাচ্ছেন হিন্দু যুবক, ভাইরাল সম্প্রীতির ভিডিও]

সহকারী পুলিশ সুপার ফারুক আহমেদ জানিয়েছেন, এই ঘটনার পর ঘটনাস্থলে পর্যাপ্ত সংখ্যক এপিবিএন ফোর্স মোতায়েন করা হয়েছে। দুষ্কৃতী বিরোধী অভিযান অব্যাহত আছে। আপাতত ঘটনাস্থলের পরিস্থিতি স্বাভাবিক। অযথা আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিচ্ছে পুলিশ। মৃতদেহগুলিকে পাঠানো হয়েছে ময়নাতদন্তের জন্য। শুধু উখিয়ায় নয়, বাংলাদেশের একাধিক রোহিঙ্গা শিবিরেই (Rohingya camps) দুষ্কৃতী তাণ্ডব চলছে। হাসিনা প্রশাসন তাদের আশ্রয় দেওয়া সত্ত্বেও দেশের মানুষজনকেই তাঁরা উত্যক্ত করছে বলে বারবার অভিযোগ উঠছে। এমনকী পুলিশি অভিযান চালিয়েও তেমন কোনও সুরাহা হয়নি। এ নিয়ে যথেষ্ট উদ্বিগ্ন প্রশাসন। ফি দিনই খুনোখুনি, লুটপাটের ঘটনা ঘটছে। এদিনের ঘটনা ফের তা প্রমাণ করল।

[আরও পড়ুন: মা হওয়ার পর নাচ ছেড়ে দিতে বলা হয়েছিল! অতীতের গোপন কথা ফাঁস মাধুরীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement