shono
Advertisement

কাশ্মীরে শহিদ এক জওয়ান, ফের জেহাদি নিশানায় ভিনরাজ্যের ২ শ্রমিক

জখম আরও একজন। 
Posted: 06:00 PM Apr 04, 2022Updated: 06:19 PM Apr 04, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের কাশ্মীরে (Kashmir) জেহাদিদের টার্গেট ভিনরাজ্যের শ্রমিক। রবিবার রাতেই জঙ্গিদের গুলিতে প্রাণ গিয়েছিল দুই শ্রমিকের। সোমবারও পুলওয়ামা এলাকায় দুই পরিযায়ী শ্রমিককে লক্ষ্য করে চলল গুলি। যদিও কোনও প্রাণহানির ঘটনা ঘটেনি। দুজনই গুরুতর জখম অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন। এদিকে এই ঘটনার কয়েক ঘণ্টার মধ্যে শ্রীনগরে (Srinagar) সন্ত্রাসবাদীর গুলিতে শহিদ হয়েছেন এক আধা সামরিক বাহিনীর জওয়ানও। জখম হয়েছেন আরও একজন আধাসেনা জওয়ান।

Advertisement

মার্চের মাঝামাঝি থেকে কাশ্মীরে ফের জঙ্গি উপদ্রব বেড়েছে। এবার উপত্যকায় আতঙ্কের পরিবেশ তৈরি করতে জেহাদিরা মূলত নির্বাচিত জনপ্রতিনিধি এবং ভিনরাজ্যের শ্রমিকদের টার্গেট করছে। রবিবার রাতে পুলওয়ামা এলাকায় একটি গাড়ির চালক এবং সহকারীকে লক্ষ্য করে গুলি চালায় তারা। মৃত্যু হয় দুজনেরই। এই ঘটনার ২৪ ঘণ্টা কাটেনি। তার আগেই ফের রক্তাক্ত হল পুলওয়ামা। 

[আরও পড়ুন: বুমেরাং সিপিএমের ‘পাহারায় পাবলিক’, তৃণমূলের দুর্নীতি খুঁড়তে গিয়ে ফাঁস কমরেডদেরই কুকীর্তি!]

জানা গিয়েছে, সোমবার  গুলিবিদ্ধ দুজনই বিহারের বাসিন্দা। নাম পাতালেশ্বর কুমার এবং জোকো চৌধুরী। পেটের টানে ভূস্বর্গে এসেছিলেন। আর তাদের সেই পেটের টানই কাল হল। পুলিশ সূত্রে খবর, দুজন আপাতত স্থিতিশীল। 

 

উল্লেখ্য, এ নিয়ে গত ১৫ দিনে পুলওয়ামা এলাকায় চারবার আক্রান্ত হল কাশ্মীরে আসা ভিনরাজ্যের শ্রমিকরা। প্রথম ঘটনাটি ঘটেছিল ১৯ মার্চ। সেদিন জেহাদিদের ছোড়া গুলিতে জখম হয়েছিলেন উত্তরপ্রদেশের কাঠমিস্ত্রি মহম্মদ আক্রম। এর দু’দিন পর ফের জঙ্গিদের গুলিতে প্রাণ গিয়েছিল বিহারের শ্রমিকের। 

এদিকে পুলওয়ামার হামলার কয়েক ঘণ্টার মধ্যেই শ্রীনগরে সিকিওরিটি চেক পয়েন্টে হামলা চালায় জেহাদিরা। গুলি ছোড়ে জঙ্গিরা। সেখানে আধা সামরিক বাহিনীর এক জওয়ান শহিদ হন। জখম হয়েছেন আরও একজন। 

 

আরও পড়ুন: মাধ্যমিকেও পুষ্পা রাজ! ‘আপুন লিখেগা নেহি,’ উত্তরপত্রে লিখল পরীক্ষার্থী, হতভম্ব শিক্ষক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement