shono
Advertisement

সাতসকালে কাশ্মীরে সেনা-জঙ্গি গুলির লড়াই, মৃত শীর্ষ জইশ নেতা

মাচিল সেক্টরে পাক সেনার গুলিতে শহিদ এক সেনা জওয়ান। The post সাতসকালে কাশ্মীরে সেনা-জঙ্গি গুলির লড়াই, মৃত শীর্ষ জইশ নেতা appeared first on Sangbad Pratidin.
Posted: 11:18 AM Jul 27, 2019Updated: 01:17 PM Jul 27, 2019

মাসুদ আহমেদ, শ্রীনগর: শনিবার সকাল থেকে ফের উত্তপ্ত কাশ্মীর। একদিকে দক্ষিণ কাশ্মীরের সোপিয়ান জেলায় সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে নিকেশ হয়েছে দুই জঙ্গি। অন্যদিকে, সীমান্তরেখা বরাবর পাক সেনার যুদ্ধবিরতি লঙ্ঘনের জবাব দিচ্ছে ভারতীয় সেনা। পাক সেনার গুলিতে এক সেনা জওয়ান শহিদ হয়েছেন বলেও খবর স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে।

Advertisement

[আরও পড়ুন: বিধানসভা চত্বরেই মুসলিম বিধায়ককে ‘জয় শ্রীরাম’ বলানোর চেষ্টা, বিতর্কে বিজেপির মন্ত্রী]

সেনা সূত্রের খবর, শনিবার সকালে দক্ষিণ কাশ্মীরের সোপিয়ান জেলার বনবাজার এলাকায় সেনা-জঙ্গি সংঘর্ষ বাঁধে। গোপন সূত্রে খবর পেয়ে সোপিয়ানের বনবাজার এলাকায় অভিযান চালায় সেনা। অভিযানের সময়ই হঠাৎ সেনা জওয়ানদের লক্ষ করে গুলি চালায় জঙ্গিরা। পালটা দেয় নিরাপত্তারক্ষীরাও। শুরু হয় গুলির লড়াই। সেনা সূত্রে খবর, গুলিতে ইতিমধ্যেই দু’জন জঙ্গির মৃত্যু হয়েছে। তাদের দেহও উদ্ধার করা হয়েছে। জানা গিয়েছে নিকেশ জঙ্গিদের মধ্যে একজন জইশের শীর্ষ নেতা মুন্না লাহরি। তবে, অপর জঙ্গিকে শনাক্ত করা যায়নি।

[আরও পড়ুন: অস্থিরতা নিয়ে মোদিকে চিঠি, কৌশিক সেনের পর খুনের হুমকি পেলেন অনুরাগ কাশ্যপ]

শনিবার ভোররাতেই ভারতীয় সেনার ২৩ নম্বর প্যারা ব্যাটালিয়ন এবং এসওজি সোপিয়ান-এর যৌথ বাহিনী বনবাজার এলাকায় অভিযান শুরু করে। পুলিশের এক উচ্চপদস্থ আধিকারিক জানিয়েছেন, “গোপন সূত্রে নির্দিষ্ট খবর পেয়ে এলাকায় অভিযান চালানো হয়েছিল। যৌথ বাহিনী যখন অভিযান চালাচ্ছিল তখনই জঙ্গিরা হামলা চালায়। তারপরই শুরু হয় গুলির লড়াই।” সূত্রের খবর, ওই দুই জঙ্গির মৃত্যু হওয়ার পাশাপাশি আরও দুই জঙ্গি এলাকায় আটকে রয়েছে। 

[আরও পড়ুন: অস্বস্তির কাঁটা নিয়েই চতুর্থবার কর্ণাটকের মসনদে বসলেন ইয়েদুরাপ্পা]


অন্যদিকে, শনিবার সাতসকালেই মাচিল সেক্টরে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে পাক সেনা। সীমান্তের ওপার থেকে আসা গুলিতে গুরুতর আহত হন এক সেনা জওয়ান। তাঁকে নিকটবর্তী সেনা হাসপাতালে নিয়ে গেলেও শেষরক্ষা হয়নি। সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। সেনা সূত্রের খবর, মাচিল সেক্টরে সেনা ক্যাম্প লক্ষ্য করে গুলি চালানো শুরু করে পাক সেনা। পালটা দিতে থাকে ভারতীয় সেনাও। তখনই আহত হন ল্যান্সনায়েক রাজেন্দর সিং। পরে হাসপাতালে শহিদ হন তিনি।

 

The post সাতসকালে কাশ্মীরে সেনা-জঙ্গি গুলির লড়াই, মৃত শীর্ষ জইশ নেতা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement