shono
Advertisement

আমজনতার জন্য সুখবর, সোমবার থেকে রাস্তায় নামছে ২ হাজার বেসরকারি বাস

ভাড়ার সমস্যা মেটাতে সোমবার বৈঠকে বসবে রেগুলেটরি কমিটি। The post আমজনতার জন্য সুখবর, সোমবার থেকে রাস্তায় নামছে ২ হাজার বেসরকারি বাস appeared first on Sangbad Pratidin.
Posted: 06:44 PM Jun 07, 2020Updated: 06:51 PM Jun 07, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অফিসযাত্রীদের জন্য সুখবর। কারণ, সোমবার থেকে রাস্তায় নামতে চলেছে কমপক্ষে ২ হাজার বেসরকারি বাস। রবিবার পরিবহণ দপ্তরের সঙ্গে বৈঠকের পর এই সিদ্ধান্তের কথা জানায় বেসরকারি বাসমালিক সংগঠন। এদিকে, ভাড়ার সমস্যা মেটাতে সোমবারই প্রথমবার বৈঠকে বসবে রেগুলেটরি কমিটি।

Advertisement

আনলক ওয়ানে সোমবার থেকে বড় চ্যালেঞ্জ। কারণ খুলছে বাংলার বেশিরভাগ সরকারি এবং বেসরকারি অফিস। এমনকী কলকাতা পুরসভার কর্মীদেরও কাজে যোগ দেওয়ার কথা বলা হয়েছে। সুতরাং রাস্তায় অফিসযাত্রী বহু মানুষকেই দেখা যাবে। তাঁদের গন্তব্যে পৌঁছনোর ক্ষেত্রে সরকারি বাসের পরিমাণ যথেষ্ট নয়। তাই বেসরকারি বাস ছাড়া কোনও গতি নেই। এই পরিস্থিতিতে বেসরকারি বাসমালিকদের সঙ্গে রবিবার বৈঠকে বসে পরিবহণ দপ্তর। বৈঠকের পর যদিও বাসমালিকরা জানিয়েছেন, গত দু-আড়াই মাস কমপক্ষে বন্ধ ছিল বাস চলাচল। তার ফলে কিছু বাসে যান্ত্রিক ত্রুটি দেখা দিয়েছে। এছাড়াও বেশ কয়েকজন বাসচালক এবং কন্ডাক্টর লকডাউনে নিজের জেলায় চলে গিয়েছেন। তার ফলে হয়তো কিছু সংখ্যক বাস রাস্তায় কম নামবে। তবে তা সত্ত্বেও সোমবার থেকে রাস্তায় ৩০ শতাংশ অতিরিক্ত বাস চলার আশ্বাস দিয়েছে বাসমালিক সংগঠন। কমপক্ষে রাস্তায় ২ হাজার বেসরকারি বাস চলবে।

[আরও পড়ুন: বিজেপিতে যাচ্ছেন জ্যোতির্ময়ী শিকদার! দিলীপের সঙ্গে ‘চায়ে-পে-চর্চা’ ঘিরে জল্পনা তুঙ্গে]

১ জুন থেকে রাস্তায় বেসরকারি বাস চলাচলের কথা ছিল। তবে ভাড়াবৃদ্ধির দাবিপূরণ না হওয়ায় সেভাবে বাসের চাকা ঘোরেনি। আবার কিছু কিছু বাস রাস্তায় বেরলেও যাত্রীদের কাছ থেকে বেশি ভাড়া নেওয়া হয়েছিল বলেও অভিযোগ। তার ফলে রাস্তায় বেরিয়ে অফিস যেতে চূড়ান্ত ভোগান্তির শিকার হতে হয়েছে অফিসযাত্রীদের। দুর্ভোগ মেটাতে সোমবার বৈঠকে বসবে রেগুলেটরি কমিটি। ওই বৈঠকে ভাড়া স্থির হতে পারে বলেই মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: পাঁচ হাসপাতাল ঘুরেও ঠাঁই হল না, রাতভর অচেতন ব্যক্তিকে নিয়ে ছুটলেন পুলিশকর্মীরা]

The post আমজনতার জন্য সুখবর, সোমবার থেকে রাস্তায় নামছে ২ হাজার বেসরকারি বাস appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement