shono
Advertisement

তাজমহল চত্বরে পাকিস্তানের সমর্থনে উঠল স্লোগান, অভিযুক্তকে গণধোলাই, ছড়াল চাঞ্চল্য

ফের বিতর্কের কেন্দ্রবিন্দুতে তাজমহল।
Posted: 09:17 AM Mar 02, 2022Updated: 09:17 AM Mar 02, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিতর্কের কেন্দ্রবিন্দুতে তাজমহল। উরস উৎসবের শেষ রাতে দুই যুবক তাজমহল চত্বরে দাঁড়িয়ে পাকিস্তানের সমর্থনে সুর চড়ায়। যে ঘটনাকে ঘিরে ছড়ায় তীব্র চাঞ্চল্য। এখনও পর্যন্ত এই ঘটনায় একজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে।

Advertisement

‘উরস’ উপলক্ষে তাজমহলে ভিড় জমিয়েছিলেন স্থানীয় এবং পর্যটকরা। এই উৎসবে পৃথিবীর সপ্তম আশ্চর্য তাজমহলে (Taj Mahal) মোঘল সম্রাট শাহজাহানের সমাধিতে চাদর চড়ানো হয়ে থাকে। তার জন্যই সন্ধের দিকে অনেকে জমায়েত করেছিলেন সেখানে। তাজগঞ্জ থানার পুলিশ জানাচ্ছে, ঠিক সেই সময়ই পাকিস্তানের সমর্থনে স্লোগান দিয়ে ওঠে দুই যুবক। আগ্রার মাটিতে দাঁড়িয়ে এমন স্লোগান শুনতেই রে রে করে ওঠেন সেখানে হাজির লোকজন। একজনকে পাকড়াও করে মারধর করা হয়। পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠেছে দেখে অন্য যুবক তাজমহল চত্বর থেকে চম্পট দেয়। যদিও পরে তাকে চিহ্নিত করা গিয়েছে বলেই জানিয়েছে পুলিশ।

[আরও পড়ুন: কুয়েত থেকে ১ লক্ষ ৭০ হাজার জনকে ফিরিয়েছিল ভারত, ইউক্রেনে ঢিলেমি কেন? মোদিকে তোপ বিরোধীদের]

তাজগঞ্জ থানার SHO ভুপেন্দ্র বলিয়ান জানান, এই ঘটনায় এক অভিযুক্তর নামে অভিযোগ দায়ের করা হয়। মঙ্গলবার তাকে আটক করেছে পুলিশ। ১৯ বছরের ওই যুবকের নাম সুহেল। সে উত্তরপ্রদেশের ফিরোজাবাদের বাসিন্দা। CISF সুহেলকে ধরে তাজগঞ্জ পুলিশের হাতে তুলে দেয়। ভারতীয় দণ্ডবিধির ১৫১ নম্বর ধারায় সুহেলের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। গণধোলাইয়ে চোট পাওয়ায় তাকে মেডিক্যাল পরীক্ষার জন্য পাঠানো হয় বলেও জানিয়েছেন ভুপেন্দ্র বলিয়ান।

তবে এই প্রথম নয়, এর আগেও ভারত বিরোধী স্লোগান ঘিরে উত্তপ্ত হয়েছে তাজমহল চত্বর। বিভিন্ন সাম্প্রদায়িক ইস্যুতে সুর চড়াতে জনপ্রিয় এই পর্যটন স্থলকে বেছে নেয় বিক্ষোভকারীরা। সম্প্রতি কর্ণাটকের হিজাব বিতর্কের (Hijab Controversy) আঁচও পড়েছিল তাজমহলে। স্কুল-কলেজে হিজাব-সহ ধর্মীয় পোশাক পরার বিরুদ্ধে তাজমহলের পার্কিং জোনে বিক্ষোভ দেখায় একদল হিন্দুত্ববাদী। পুলিশের বাধা ডিঙিয়ে বিক্ষোভকারীরা তাজমহলের ভিতরে ঢোকারও চেষ্টা করেছিল। তাদের আবদার, সমাধি সৌধের ভিতরে ঢুকে হনুমান চালিশা পাঠ করবে তারা, যদিও নিরাপত্তারক্ষীদের তৎপরতায় তা রুখে দেওয়া গিয়েছিল। আর এবার পাকপন্থীরা উত্তেজনা ছড়াল তাজমহলে।

[আরও পড়ুন: যজ্ঞের নামে বধূকে যৌন নিগ্রহ ও আর্থিক প্রতারণা! গ্রেপ্তার কলকাতার জ্যোতিষী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement