shono
Advertisement

কীটনাশক মেশানো খাবার খাইয়ে ১১টি পথকুকুরকে ‘খুন’, গ্রেপ্তার দুই যুবক

মিয়াজান বিশ্বাস ও হজরত বিশ্বাসকে পুলিশ গ্রেপ্তার করেছে।
Posted: 10:49 AM Feb 02, 2022Updated: 12:12 PM Feb 02, 2022

বিপ্লবচন্দ্র দত্ত, কৃষ্ণনগর: কীটনাশক মেশানো খাবার খাইয়ে এগারোটি পথকুকুরকে (Stray Dog) হত্যার অভিযোগ উঠল দুই যুবকের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে নদিয়ার চাপড়া থানার বহিরগাছি গ্রামে। পথ কুকুরগুলিকে প্রতিদিন দুপুর ও রাতে খাবার খেতে দিতেন স্থানীয় বাসিন্দা পশুপ্রেমী সুব্রত বিশ্বাস। তিনি ওই এগারোটি কুকুরকে ‘খুনে’র ঘটনায় এলাকার দুই যুবকের বিরুদ্ধে চাপড়া থানায় অভিযোগ দায়ের করেন। বহিরগাছি গ্রামেরই বাসিন্দা মিয়াজান বিশ্বাস ও হজরত বিশ্বাসকে পুলিশ গ্রেপ্তার করেছে।

Advertisement

মঙ্গলবার সকালে এলাকার লোকজন রাস্তার পাশে কমপক্ষে ১১টি কুকুরকে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। তাঁর দাবি, ওই কুকুরগুলিকে সোমবার রাতের অন্ধকারে কীটনাশক মেশানো খাবার খেতে দেওয়া হয়। এই ঘটনায় মিয়াজান বিশ্বাস ও হজরত বিশ্বাস নামে দুই যুবকের বিরুদ্ধে চাপড়া থানায় অভিযোগ দায়ের করেন। সুব্রত বিশ্বাসের বক্তব্য,”গত বছর করোনা পরিস্থিতিতে লকডাউনের সময় মানুষ রাস্তাঘাটে বেরতেন না। সে কারণে রাস্তার কুকুরগুলো ঠিকমতো খেতে পেত না। তখন থেকেই আমি রাস্তায় কুকুরগুলোকে খেতে দিতাম। আর সে কারণেই ওদের উপর মায়া পড়ে গিয়েছিল। জানি কুকুর অনেকে পছন্দ করেন না। রাস্তার কুকুর নিয়ে অনেক সময় সমস্যা দেখা দিতে পারে। তবে এভাবে তাদের মেরে ফেলা কোনভাবেই উচিত হয়নি। বিকল্প কোনও ব্যবস্থা নেওয়া যেতে পারত। কারও প্রাণ নেওয়ার অধিকার নেই। এটা সম্পূর্ণ অমানবিক কাজ। তাই আমি পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছি। তাদের কঠিন শাস্তি হোক, এটাই চাই।”

[আরও পড়ুন: চিড়িয়াখানার রক্ষীকে মেরে সঙ্গী সিংহকে নিয়ে চম্পট সিংহীর, আতঙ্ক শহরজুড়ে]

স্থানীয় বাসিন্দাদের বক্তব্য, “পথচলতিদের গত কয়েকদিন ধরে কুকুরগুলি কামড়ে দিচ্ছিল। পশুপ্রেমী সুব্রত বিশ্বাস কুকুরগুলোকে দিনে ও রাতে খেতে দিতেন। কিন্তু কুকুরগুলি যে মানুষকে কামড়াচ্ছে, সেদিকে তিনি নজর দিতেন না। রাস্তা দিয়ে চলাচল করা মানুষকে তাড়া করত ওই কুকুরগুলি। তিনজন শিশুকে সম্প্রতি কামড়েও দিয়েছে ওই কুকুরগুলি। সুব্রত বিশ্বাসকে বারবার বলা হয়েছিল, তিনি যেন কুকুরগুলিকে নিজের বাড়িতে রেখে খাবার দেওয়ার ব্যবস্থা করেন। তা নাহলে ওই কুকুরগুলির জন্য নির্ভয়ে রাস্তা দিয়ে যাওয়া আসা করা যাচ্ছিল না।” মূলত সেই অভিযোগ তুলে সুব্রত বিশ্বাসের নামে গণস্বাক্ষর জোগাড় করে তা পুলিশের কাছে জমা দেওয়ার সিদ্ধান্তও নিয়েছিলেন কয়েকজন।

তবে তারই মাঝে মঙ্গলবার সকালে কুকুরগুলির দেহ উদ্ধার হয়। এই ঘটনায় চাপড়া থানায় অভিযোগ দায়ের করা হয়। সেই অভিযোগের ভিত্তিতে মিয়াজান বিশ্বাস ও হজরত বিশ্বাসকে পুলিশ গ্রেপ্তার করেছে। পুলিশ পথকুকুরদের দেহ ময়নাতদন্তে পাঠিয়েছে।

[আরও পড়ুন: Coronavirus Update: গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ২ হাজারের বেশি, নিম্নমুখী অ্যাকটিভ কেস]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার