shono
Advertisement

যুব বিশ্বকাপে অপ্রতিরোধ্য ভারত, বাংলাদেশকে উড়িয়ে শেষ চারে পৃথ্বীরা

সেমিফাইনালে ভারতের সামনে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান। The post যুব বিশ্বকাপে অপ্রতিরোধ্য ভারত, বাংলাদেশকে উড়িয়ে শেষ চারে পৃথ্বীরা appeared first on Sangbad Pratidin.
Posted: 11:48 AM Jan 26, 2018Updated: 06:18 AM Jan 26, 2018

ভারত অনূর্ধ্ব ১৯- ২৬৫/১০ (শুভমন গিল ৮৬, কাজি অনীক ৩/৪৮)

Advertisement

বাংলাদেশ অনূর্ধ্ব ১৯- ১৩৪/১০ (পিনাক ঘোষ ৪৮, কমলেশ নাগারকোটি ৩/১৮)

ভারত জয়ী ১৩১ রানে 

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দক্ষিণ আফ্রিকায় যখন দাদাদের সম্মানরক্ষার লড়াই, সেখানে নিউজিল্যান্ডে তুফান গতিতে ছুটছে ইয়ং ব্রিগেড। কোয়ার্টার ফাইনালে বাংলাদেশকে কচুকাটা করে সেমিতে প্রবেশ করলেন রাহুল দ্রাবিড়ের ছাত্ররা। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে অপ্রতিরোধ্য ভারত। এবার বিশ্বকাপের ফাইনালে পৌঁছনোর মাঝে বাধা চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান। বাঙালিদের বধ করে এবার পাকিস্তানের মুখোমুখি হওয়ার জন্য ফুটছে পৃথ্বী শ অ্যান্ড কোম্পানি। শুক্রবার বাংলাদেশকে ১৩১ রানে হারিয়ে দেয় ভারত। ৮৬ রানের মন ভরানো ইনিংসের সুবাদে ম্যান অফ দ্য ম্যাচ ভারতের শুভমন গিল। অন্যদিকে, কমলেশ নাগারকোটির আগুনে পেসের সামনে খড়কুটোর মতো উড়ে যায় বাংলাদেশের ইনিংস। সাত ওভার হাত ঘুরিয়ে ১৮ রানে ৩ উইকেট নেন নাগারকোটি। আগের দুই ম্যাচে দুর্ধর্ষ বোলিং করা স্পিনার অনুকূল রায় এদিন ১৪ রান দিয়ে ১ উইকেট তুলে নেন।

[ভুবি-বুমরাহর দুর্দান্ত বোলিং জমিয়ে দিল শেষ টেস্ট]

এদিন পাহাড়ঘেরা রোদ ঝলমলে ক্যুইনসটাউনে টসে জিতে প্রথম ব্যাট করতে নামেন পৃথ্বীরা। অধিনায়ক পৃথ্বী এদিন করেন ৪০ রান। তিন নম্বরে নেমে দাপুটে ব্যাটিং করেন শুভমন গিল। ইতিমধ্যেই বিরাটের মতো জ্যাব শট মেরে শিরোনামে এই তরুণ তুর্কি। তাঁকে যোগ্য সঙ্গত দেন অভিষেক শর্মা (৫০ রান)। ২৬৫ রানে অল আউট হয় ভারত। জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশের পিনাক ঘোষ ভাল শুরু করলেও বাকিরা খেই হারিয়ে ফেলেন। পিনাক করেন ৪৩ রান। কিন্তু বাকিরা শিবম মাভি, নাগারকোটির সুইংয়ের সামনে বেশি প্রতিরোধ দেখাতে পারেননি। দ্রুত প্যাভিলিয়নের দিকে হাঁটা দেন। পিনাক ছাড়া কেউই ২০-এর উপরে রান করতে পারেননি। ধারে ও ভারে এই ম্যাচে ভারতই এগিয়ে ছিল। অঘটনের আশা ছিল না বিশেষজ্ঞদের মনেও। বিশেষ কিছু চমকও দেখাতে পারেনি বাংলাদেশ। সেমিফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের সঙ্গে হাই ভোল্টেজ ম্যাচ হতে চলেছে বোঝাই যাচ্ছে। অন্যদিকে, সবাইকে চমকে দিয়ে সেমিফাইনালে উঠেছে আফগানিস্তান। আয়োজক দেশ নিউজিল্যান্ডকে হারিয়ে সেমিতে তাদের সামনে এবার অস্ট্রেলিয়া। সেদিকেও তাকিয়ে ক্রিকেটপ্রেমীরা।

[কোচ বদলেও রোগ সারল না, ঘরের মাঠে ফের বিশ্রী হার এটিকের]

The post যুব বিশ্বকাপে অপ্রতিরোধ্য ভারত, বাংলাদেশকে উড়িয়ে শেষ চারে পৃথ্বীরা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার