shono
Advertisement

এবার বিশ্বভারতী প্রসঙ্গে মুখ খুললেন উদয়ন গুহ, উপাচার্যকে ‘মোদির চাকর’বলে কটাক্ষ

মন্তব্যের তীব্র নিন্দা করেছে বিজেপি।
Posted: 07:40 PM Feb 06, 2023Updated: 08:32 PM Feb 06, 2023

বিক্রম রায়, কোচবিহার: বরাবরই মন্তব্যের জন্য বিতর্কে জড়াতে দেখা গিয়েছে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ (Udayan Guha)। এবার বিশ্বভারতীর উপাচার্যকে বেনজির আক্রমণ করলেন বিধায়ক। কটাক্ষ করলেন ‘মোদির চাকর’ বলে। পালটা দিয়েছে বিজেপি।

Advertisement

অর্মত্য সেন ও বিশ্বভারতীর জমি জট নিয়ে শোরগোল রাজ্য। মমতা বন্দ্যোপাধ্যায় নিজে অর্মত্য সেনের সঙ্গে দেখা করে তাঁর পাশে দাঁড়িয়েছেন। পালটা দিয়েছেন উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী ও বিশ্বভারতী। বেনজিরভাবে আক্রমণ করা হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়কে। সেই প্রসঙ্গে এবার মুখ খুললেন বিধায়ক তথা মন্ত্রী উদয়ন গুহ। রবিবার কোচবিহারের দিনহাটায় সভা করেন তিনি। সেখান থেকেই নজিরবিহীনভাবে আক্রমণ করেন বিশ্বভারতীর উপাচার্যকে। বলেন, “উপাচার্য মোদির চাকর।”

[আরও পড়ুন: বীরভূম বিস্ফোরণ: ‘দোষীদের ফাঁসি চাই’, মৃত TMC কর্মীর দেহ ফেলে বিক্ষোভ বাসিন্দাদের]

উদয়ন গুহর কথায়, “ভোটে জিততে পারেনি বিজেপি। সেই কারণেই উপাচার্যকে ব্যবহার করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে অপমান করা হচ্ছে।” এদিনের সভা থেকে নিশীথ প্রামাণিককেও একহাত নেন উদয়ন। তাঁর এই মন্তব্যের তীব্র নিন্দা করেন স্থানীয় বিজেপি নেতৃত্ব।

প্রসঙ্গত, নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেনের সঙ্গে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের জমি নিয়ে সংঘাতেই সমস্যার সূত্রপাত। চলতি জেলাসফরের শুরুতেই অমর্ত্য সেনের বাসস্থান ‘প্রতীচী’তে যান মমতা বন্দ্যোপাধ্যায়। অর্থনীতিবিদের সঙ্গে কথাবার্তাও বলেন। মঙ্গলবার বিশ্বভারতীর আন্দোলনকারী পড়ুয়া এবং অধ্যাপকদের সঙ্গে বৈঠকও সারেন মমতা। আর তারপর থেকেই যেন সংঘাতের ঝাঁজ আরও জোরাল হয়েছে। বোলপুরের জনসভার মঞ্চ থেকে বিশ্বভারতীর উপাচার্যকে তীব্র কটাক্ষ করেন মুখ্যমন্ত্রী। উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর বিরুদ্ধে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে চিঠি পাঠানোর হুঁশিয়ারিও দেন। তার কয়েক ঘণ্টার মধ্যে বিবৃতি জারি করে বিশ্বভারতী কর্তৃপক্ষ মমতাকে কুরুচিকর আক্রমণ করে।

[আরও পড়ুন: আস্তাকুঁড় থেকে কানাডায়, ‘বাবা-মা’ খুঁজে পেল ঝাড়গ্রামের পিঁপড়েয় খুবলে খাওয়া খুদে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার