shono
Advertisement

কালীর বিকৃত ছবি পোস্ট! সমালোচনার মুখে ক্ষমা চাইল ইউক্রেন সরকার

বিতর্কিত ছবি সরিয়ে দেওয়া হয়েছে।
Posted: 03:13 PM May 02, 2023Updated: 04:54 PM May 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেরিলিন মনরো স্কার্ট ওড়ার বিতর্কিত সেই ছবির সঙ্গে মিশিয়ে দেওয়া হয়েছিল দেবী কালীর মুখ। ইউক্রেনের (Ukraine) প্রতিরক্ষা মন্ত্রকের পোস্ট করা ছবি ঘিরে তুঙ্গে বিতর্ক। আর সেই বিতর্কের মাঝেই ক্ষমা চাইলেন ইউক্রেনের উপ বিদেশমন্ত্রী এমিনে ঝাপারোভা। জানিয়েছেন, ভারতীয় সংস্কৃতির প্রতি ইউক্রেন শ্রদ্ধাশীল। বিতর্কিত ছবি সরিয়ে দেওয়া হয়েছে।

Advertisement

গত ৩০ এপ্রিল ইউক্রেনের প্রতিরক্ষামন্ত্রকের তরফে একটি বিস্ফোরণের ছবি টুইট করা হয়। ক্যাপশন ছিল ‘ওয়ার্ক অফ আর্ট’। একটি মডেলের ছবি আঁকা হয়েছে। মডেলটির দাঁড়িয়ে থাকার ভঙ্গিমা মেরিলিন মনরোর বিখ্যাত ছবিটির মতো। এক্ষেত্রে মনরোর উড়ন্ত স্কার্টের বদলে ছিল বিস্ফোরণের ধোঁয়া। আর মুখটি ছিল দেবী কালীর মতো জিভ বের করা। আর এই ছবি পোস্ট করার পরই নেটদুনিয়ায় বিতর্ক তৈরি হয়। যার জেরে ক্ষমা চাইতে বাধ্য হল ইউক্রেনের বিদেশমন্ত্রক।

[আরও পড়ুন: ম্যাচের পরেই তুমুল বাকবিতণ্ডা বিরাট-গম্ভীরের, মোটা অঙ্কের জরিমানা দুই তারকার]

টুইট করে উপ বিদেশমন্ত্রী এমিনে ঝাপারোভা লেখেন, “বিকৃতভাবে হিন্দু ধর্মের দেবী কালীর ছবি পোস্ট করার জন্য আমরা দুঃখিত। ইউক্রেন এবং এখানকার মানুষজন ভারতীয় সংস্কৃতিকে সম্মান করি। ছবিটি ইতিমধ্যে সরিয়ে ফেলা হয়েছে। ভবিষ্যতে দু’দেশের মধ্যে সবক্ষেত্রে সহযোগিতা, বন্ধুত্ব ও সম্মান বৃদ্ধির পক্ষে আশাবাদী।”

[আরও পড়ুন: ম্যাচের পরেই তুমুল বাকবিতণ্ডা বিরাট-গম্ভীরের, মোটা অঙ্কের জরিমানা দুই তারকার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement