shono
Advertisement

রাশিয়াকে পালটা মার, ইউক্রেনের সেনার গুলিতে খেরসনে ধ্বংস তিন রুশ যুদ্ধবিমান

এই 'উত্তর' যেন মনে রাখে রুশ সেনারা, হুঁশিয়ারি জেলেনস্কির।
Posted: 11:32 AM Dec 24, 2023Updated: 11:32 AM Dec 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রায় দুবছর ধরে চলছে ইউক্রেন যুদ্ধ। প্রথমে ভাবা হয়েছিল, রাশিয়া দ্রুত দখল করে নেবে কিয়েভ। কিন্তু সময় যত এগিয়েছে ততই প্রতিরোধ মজবুত করেছে জেলেনস্কির সেনা। পালটা মারও দিয়েছে। এবার তিনটি রুশ যুদ্ধবিমান গুলি করে নামানোর দাবি করল ইউক্রেনীয় সেনা। যদিও রাশিয়া এই বিষয়ে কোনও মন্তব্য এখনও করেনি। কিন্তু বিবিসি সূত্রে জানানো হয়েছে, প্রভাবশালী রুশ (Russia) ব্লগাররা ক্ষতির কথা স্বীকার করেছেন।

Advertisement

ইউক্রেনের বায়ুসেনার তরফে জানানো হয়েছে, যুদ্ধবিধ্বস্ত খেরসন অঞ্চলে গুলি করে তিনটি Su-34 বিমান নামিয়েছে তারা। প্রেসিডেন্ট জেলেনস্কি সেনাকে ধন্যবাদ জানিয়েছেন এমন সাফল্যে। সেই সঙ্গে তাঁর হুঁশিয়ারি, এর পর থেকে ইউক্রেনের (Ukraine) মাটিতে হামলা চালানোর আগে রুশ পাইলটরা যেন মাথায় রাখেন, এখানে ঢুকলে ‘শাস্তি’ পেতেই হবে। জানা গিয়েছে, বিমানে থাকা মৃত ও আহত সেনাকর্মীদের উদ্ধার করা হয়েছে। সম্ভবত গ্লাইড বোমা ফেলতেই বিমানগুলি খেরসন অঞ্চলে হাজির হয়েছিল। কিন্তু তৎপর ইউক্রেনীয় সেনার গুলিতে সেই মতলব ভেস্তে গেল।

[আরও পড়ুন: ‘কাল আমার বিয়ে চলে আয়!’ এক কাপড়েই মাহি ভাইয়ের বিয়ে খেয়েছিলেন রায়না!]

উল্লেখ্য, গত সপ্তাহেই রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সাফ জানান, উদ্দেশ্য পূরণ না হওয়া পর্যন্ত যুদ্ধ থামবে না। তাঁর কথায়, ”সেনা সরানো বা শান্তি ফেরানো নিয়ে ওরা (ইউক্রেন) আলোচনা করতে রাজি নয়। তাই আমরাও বলপ্রয়োগ করতে বাধ্য হচ্ছি।”

[আরও পড়ুন: ফের রক্তাক্ত কাশ্মীর, আজান দেওয়ার সময় জঙ্গিদের গুলিতে নিহত অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement