shono
Advertisement

এক গুলিতেই খতম ৪ কিমি দূরের রুশ সেনা, বিশ্বরেকর্ড ইউক্রেনীয় স্নাইপারের!

সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ভিডিও।
Posted: 04:33 PM Nov 21, 2023Updated: 04:44 PM Nov 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক গুলিতেই খতম প্রায় ৪ কিলোমিটার দূরের রুশ সেনা! যুদ্ধের ময়দানে এমনই ভেলকি নাকি দেখিয়েছেন ইউক্রেনীয় ফৌজের এক স্নাইপার। দাবি করা হচ্ছে, দূরত্বের নিরিখে এটা বিশ্বরেকর্ড।        

Advertisement

নিউজউইক সূত্রে খবর, ৩.৮ কিলোমিটার দূরে থাকা রাশিয়ার জওয়ানকে নিকেশ করেছে এক ইউক্রেনীয় স্নাইপার। ইউক্রেনের গোয়েন্দা সংস্থা সিকিউরিটি সার্ভিস অফ ইউক্রেন (SBU) শনিবার দাবি করেছে, এই কৃতিত্ব তাদের। বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত স্নাইপাররা অনেক দূর থেকেই কীভাবে শত্রুকে ঘায়েল করতে পারে সেটাই স্পষ্ট। দাবি করা হয়েছে, প্রায় ২৬০ মিটারের ব্যবধানে আগের নজির ভেঙে দিয়েছেন ওই এসবিইউ স্নাইপার।            

এর আগে ২০১৭ সালে ইরাকে কানাডার এক বিশেষ বাহিনী স্নাইপার শটের রেকর্ড তৈরি করেছিল। প্রায় সাড়ে ৩.৫৪ কিলোমিটার দূরের নিশানা ভেদ করেছিলেন ওই স্নাইপার। এবার কিয়েভের স্নাইপারের ছোঁড়া গুলি প্রায় ৪ কিলোমিটার দূরে লক্ষ্যভেদ করেছে। এসবিইউ জানিয়েছে, দেশীয় প্রযুক্তিতে তৈরি রাইফেলেই বাজিমাত করেছেন ওই শার্পশুটার। রাইফেলটির নাম ‘দ্য লর্ড অফ দ্য হরাইজন’। 

এদিকে, ইউক্রেনীয় স্নাইপারের ‘কীর্তি’র একটি ভিডিও সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সেখানে দেখা গিয়েছে, কীভাবে অবিশ্বাস্য দূরত্ব থেকে ওই জওয়ান তাঁর লক্ষ্যে আঘাত হেনেছেন। 

[আরও পড়ুন: রাষ্ট্রসংঘে ‘স্বাধীন’ প্যালেস্টাইনের পক্ষে দরবার ভারতের, পণবন্দিদের নিয়ে কী বলছে দিল্লি?]

উল্লেখ্য, গত মাস দুয়েক ধরে কিয়েভে রুশ (Russia) হামলা কিছুটা কম ছিল। কিন্তু গত কয়েকদিনে ফের বেড়েছে হামলার দাপট। মাঝেমধ্যেই আছড়ে পড়ছে রুশ মিসাইল। পাশাপাশি, ইউক্রেনের সীমান্তবর্তী এলাকায় ড্রোন হামলাও করা হচ্ছে। কিছুদিন ঘাপটি মেরে থাকার পর কেন নতুন করে ইউক্রেনের রাজধানী ও সংলগ্ন এলাকায় এভাবে হামলা বাড়ানো শুরু হয়েছে, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। ইউক্রেনের সমর বিশেষজ্ঞদের আশঙ্কা, শীতে জেলেনস্কি বাহিনীকে পর্যুদস্ত করতে নতুন করে বড়সড় হামলা চালাবে রাশিয়া।  

[আরও পড়ুন: দেশে মুসলমান মেরে গাজা নিয়ে মুসলিম নেতাদের সঙ্গে ‘কুম্ভীরাশ্রু’, কী বিচিত্র এই চিন!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement