shono
Advertisement
Belur Math

বেলুড় মঠে চালু আন্ডার গ্রাউন্ড পার্কিং, ভক্তদের দিতে হবে না টাকা

আগামী শনি ও রবিবার মঠের পাশের এই পার্কিংটি ভক্তদের জন‌্য খুলে দেওয়া হবে।
Published By: Paramita PaulPosted: 02:07 PM Aug 07, 2024Updated: 02:21 PM Aug 07, 2024

সুব্রত বিশ্বাস: ভক্তদের সুবিধার জন‌্য এবার ভূতল পার্কিং বা আন্ডার গ্রাউন্ড কার পার্কিং ব‌্যবস্থা চালু করল বেলুড় মঠ। আগামী শনি ও রবিবার মঠের পাশের এই পার্কিংটি ভক্তদের জন‌্য খুলে দেওয়া হবে। কেন্দ্র ও রাজ্যের পর্যটন আধিকারিকদের উপস্থিতিতে এই ভূগর্ভস্থ কার পার্কিংর উদ্বোধন করেন মঠ ও মিশনের প্রেসিডেন্ট স্বামী গৌতমানন্দ মহারাজ।

Advertisement

কেন্দ্র ও রাজ্যের সহযোগিতায় এই কার পার্কিংটি তৈরি করতে খরচ পড়েছে নয় কোটি টাকা। পার্কিংটিতে আড়াইশোর উপর চার চাকার গাড়ি ও প্রায় ২০০টি মোটর সাইকেল রাখতে পারবেন ভক্তরা। মঠে আসা ভক্তরা এই পার্কিংয়ে গাড়ি রাখলেও তাদের দিতে হবে না কোনও চার্জ। তবে দানধ‌্যানের মাধ‌্যমে সেবা করতে পারবেন ইচ্ছানুযায়ী বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: ভয়ে ঘুম ছুটেছে ছিটমহলের, বসিরহাটে ভারত-বাংলাদেশ সীমান্তের গ্রামে বিএসএফের নজরদারি]

মঠ সূত্রে জানা গিয়েছে, এই পার্কিংয়ের উপর জিম-সহ একাধিক খেলার ব‌্যবস্থা থাকবে। শিশুরা শরীর গঠনের সুযোগ পাবে এখানে। করোনাকালের আগে মঠের উন্নয়নে কেন্দ্র সরকার শপিং মল, বেলুড় মঠ জেটিঘাট ও এই কার পার্কিংয়ের টাকা অনুমোদন করে। রাজ্যের সহযোগিতায় পার্কিংয়ের কাজ সম্পূর্ণ হলেও রাস্তা-সহ একাধিক উন্নয়নের কাজ এখনও বাকি বলে মঠ জানিয়েছে। আগামী দিনে জেটি ঘাটের রাস্তা ও পার্কিং জোনের রাস্তাটির উন্নয়নণ করা হবে।

[আরও পড়ুন: সপ্তাহভর বৃষ্টিতে ভাসবে উত্তর, কেমন থাকবে দক্ষিণবঙ্গের আবহাওয়া?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভক্তদের সুবিধার জন‌্য এবার ভূতল পার্কিং বা আন্ডার গ্রাউন্ড কার পার্কিং ব‌্যবস্থা চালু করল বেলুড় মঠ।
  • আগামী শনি ও রবিবার মঠের পাশের এই পার্কিংটি ভক্তদের জন‌্য খুলে দেওয়া হবে।
  • কেন্দ্র ও রাজ্যের পর্যটন আধিকারিকদের উপস্থিতিতে এই ভূগর্ভস্থ কার পার্কিংর উদ্বোধন করেন মঠ ও মিশনের প্রেসিডেন্ট স্বামী গৌতমানন্দ মহারাজ।
Advertisement