shono
Advertisement

সোনার দোকানে ডাকাতি মামলা, আলিপুরদুয়ার আদালতে আত্মসমর্পণ স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর

২০০৯ সালে আলিপুরদুয়ার শহরে দুটি দোকানে চুরির মামলায় আত্মসমর্পণ নিশীথের।
Posted: 01:31 PM Jan 10, 2023Updated: 03:34 PM Jan 10, 2023

রাজকুমার, আলিপুরদুয়ার: সোনার দোকানের চুরির মামলায় অবশেষে আদালতে আত্মসমর্পণ (Surrenders) করলেন কোচবিহারের বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক (Nisith Pramanik)। মঙ্গলবার কর্মী, সমর্থকদের নিয়ে আলিপুরদুয়ার আদালতে তিনি আত্মসমর্পণ করেন বলে খবর।

Advertisement

২০০৯ সালে আলিপুরদুয়ার (Alipurduar) শহরে দুটি সোনার দোকানে চুরির ঘটনা ঘটে। ওই দুই মামলায় নিশীথ প্রামাণিক অভিযুক্ত ছিলেন। প্রথম ঘটনায় কেন্দ্রীয় মন্ত্রী নিশীথের বিরুদ্ধে আই পি সি (IPC) ৪৫৭,৩৮৫ ও ৪১১ নম্বর ধারায় মামলা রুজু হয়। দ্বিতীয় চুরির ঘটনায় ভারতীয় দণ্ডবিধির ৪৬১, ৩৭৯ ও ৪১১ নম্বর ধারায় মামলা রুজু করা হয়। এই দুই মামলার বিচার বারাসাতের এমএলএ, এমপি আদালতে বিচারের জন্য গিয়েছিল। কিন্তু হাইকোর্টের অনুমতি ক্রমে এই দুই মামলা ফের আলিপুরদুয়ারের (Alipurduar) ট্রায়াল কোর্টে ফেরত আসে।

[আরও পড়ুন: রপ্ত হয়ে গিয়েছে স্থানীয় ভাষা, বাংলাদেশে ক্রমশই স্থানীয়দের ভিড়ে মিশছে রোহিঙ্গারা]

জোড়া চুরির ঘটনায় গত বছরের নভেম্বরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে জারি হয়েছিল গ্রেপ্তারি পরোয়ানা। ৭ ডিসেম্বরের মধ্যে নিশীথ প্রামাণিককে গ্রেপ্তার করে আদালতে হাজির করার নির্দেশ দেওয়া হয়েছিল পুলিশকে। এদিন নিশীথের পূর্বতর জামিন বহাল রাখল আদালত। ২৩ নভেম্বর কলকাতা হাই কোর্ট নিম্ন আদালতের গ্রেপ্তারি পরোয়ানাতে স্থগিতাদেশ জারি করে ১২ জানুয়ারির মধ্যে নিম্ন আদালতে হাজিরার নির্দেশ দিয়েছিলেন। সেই নির্দেশ অনুযায়ী আলিপুরদুয়ার আদালতে হাজির হন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী। বিচারক গ্রেপ্তারি পরোয়ানা খারিজ করে পুরনো জামিন বহাল রাখল।

[আরও পড়ুন: ক্রমেই বাড়ছে ফাটল, হোটেল-সহ যোশিমঠের একাধিক বাড়ি ভাঙছে উত্তরাখণ্ড সরকার]

এদিন আদালতে তাঁর সঙ্গে ছিলেন কয়েকজন কর্মী, সমর্থক। স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর আগমন উপলক্ষে আদালত চত্ত্বর ছিল নিরাপত্তা বলয়ে মোড়া। প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছিল। আইনি প্রক্রিয়া সম্পন্ন করে বেরিয়ে যান তিনি। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার