shono
Advertisement

ইমরানকে গদিছাড়া করতে চক্রান্ত করছে আমেরিকা! পাক প্রধানমন্ত্রীর অভিযোগ ওড়াল ওয়াশিংটন

আমেরিকার পাশাপাশি ভারতকেও কাঠগড়ায় তুলেছেন ইমরান।
Posted: 09:37 AM Apr 01, 2022Updated: 11:49 AM Apr 01, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যাবতীয় জল্পনা উড়িয়ে দিয়ে বুধবার রাতে জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার সময় ইমরান খান (Imran Khan) স্পষ্ট করে দিয়েছেন, তিনি ইস্তফা দেবেন না। তাঁর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব পেশ করেছে বিরোধী জোট। পাকিস্তান (Pakistan) সংসদে ইতিমধ্যেই সংখ্যালঘু হয়ে গিয়েছে ইমরান সরকার। তবুও ৩ এপ্রিল আস্থা ভোটেই নিজের ভাগ্য পরীক্ষা করতে প্রস্তুত তিনি। পাশাপাশি তাঁর বর্তমান পরিস্থিতির পিছনে বিদেশের ষড়যন্ত্রের অভিযোগও তুলেছেন ইমরান। তাঁর অভিযোগের তির কেবল ভারত নয়, আমেরিকার দিকেও। তাঁর এই অভিযোগের বিরোধিতা করেছে ওয়াশিংটন।

Advertisement

সংবাদ সংস্থা এএনআইকে মার্কিন (US) প্রশাসনের এক মুখপাত্র জানিয়েছেন, ”ওঁর এই ধরনের অভিযোগের কোনও সত্যতা নেই। পাকিস্তানের সাম্প্রতিক পরিস্থিতির দিকে আমরা নজর রেখেছি। আমরা পাকিস্তানের সাংবিধানিক প্রক্রিয়া ও আইনের শাসনকে শ্রদ্ধা করি।”

বৃহস্পতিবার জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার সময় ইমরান অভিযোগ করেছিলেন, একটি দেশের তরফে হুমকি দিয়ে বলা হয়েছিল ইমরানকে গদি থেকে না সরালে তার ফল ভুগতে হবে পাকিস্তানকে। এক্ষেত্রে শুরুতে আমেরিকার নাম নিলেও পরক্ষণেই তা বদলে কোনও এক দেশ বলতে শোনা যায় পাক প্রধানমন্ত্রীকে। কিন্তু তাতে যে ‘ড্যামেজ কন্ট্রোল’ হয়নি, তা বলাই বাহুল্য।

[আরও পড়ুন: বগটুই কাণ্ড: ‘আনারুলকে সরাতে চেয়েছিলাম, রাখতে বলেন আশিস’, অনুব্রতর মন্তব্যে বিতর্ক]

ঠিক কী বলেছিলেন ইমরান? তাঁকে বলতে শোনা যায়, ”৮ মার্চ অথবা তার আগেই ৭ মার্চ, আমেরিকা আমাদের একটি… না আমেরিকা নয়, একটি দেশ আমাদের বার্তা পাঠিয়েছিল। আমি প্রসঙ্গটা তুলছি এটা বোঝাতে যে, কোনও স্বাধীন দেশকে এই ধরনের বার্তা পাঠানো… এটা আমি ও আমার দেশের বিরুদ্ধাচরণ।”

উল্লেখ্য, এর আগে ইমরান ভারতকে কাঠগড়ায় তুলে দাবি করেছিলেন, প্রাক্তন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সঙ্গে নাকি গোপন বৈঠক করেছেন প্রধানমন্ত্রী মোদি! সেই একই অভিযোগও এদিন করতে দেখা গিয়েছে ইমরানকে। সেই সঙ্গে তিনি জানিয়ে দিয়েছেন, ইস্তফা তিনি দেবেন না। শেষ বল পর্যন্ত খেলবেন।

[আরও পড়ুন: কোটি টাকার লটারি পেয়েই বাড়ি থেকে উধাও, রাতভর কলাবাগানে লুকিয়ে দিনমজুর!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement