shono
Advertisement

মর্মান্তিক! ঘরের ভিতর ভয়ংকর ধোঁয়ায় ঘুমের মধ্যেই মৃত্যু ৫ শিশুর, চাঞ্চল্য যোগীরাজ্যে

রাতে ঘুমাতে গিয়েছিলেন একই পরিবারের সাতজন।
Posted: 02:22 PM Jan 10, 2024Updated: 02:22 PM Jan 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বুরারি কাণ্ডের ছায়া এবার উত্তরপ্রদেশে। একই পরিবারের সাতজন রাতে ঘুমাতে গিয়েছিলেন। কিন্তু ভোরের আলো দেখা হল না পাঁচজনের। তারা সকলেই শিশু! চিরঘুমে চলে গেলেন তাঁরা। ঘটনায় ছড়িয়েছে তীব্র চাঞ্চল্য।

Advertisement

ঘটনা যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) রাজ্যের আমরোহা জেলার। কিন্তু কীভাবে ঘটল এমন মর্মান্তিক ঘটনা? পুলিশের তরফে জানানো হয়েছে, গত সোমবার রাতে ঘরে উনুন জ্বলছিল। আর সেই কয়লার ধোঁয়াই গোটা ঘর ঢেকে ফেলে। অক্সিজেনের অভাবে শ্বাসকষ্ট শুরু হয়ে যায় ওই ঘরে থাকা সাতজনের। পরের দিন সকালে ঘর থেকে ধোঁয়া বের হতে দেখে সন্দেহ হয় প্রতিবেশীদের। তাঁরাই দরজা ভেঙে ভিতরে ঢোকেন। দেখেন, অচেতন অবস্থায় পড়ে পরিবারের সাতজন। সঙ্গে সঙ্গে তাঁদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু সেই সাতজনের মধ্যে পাঁচজনই ছিল শিশু। তাই প্রাপ্তবয়স্ক দুজন প্রাণে রক্ষা পেলেও ভয়ংকর ধোঁয়ার কার্বন-ডাই-অক্সাইড থেকে বাঁচানো যায়নি তাদের।

[আরও পড়ুন: ফের হামলার আশঙ্কা ইডির? এবার শক্তি বাড়িয়ে অভিযান]

পুলিশ সূত্রে খবর, ওই বাড়ির মালিক রহিজউদ্দিন। দুর্ঘটনায় মৃত্যু হওয়া পাঁচ শিশুর মধ্যে তিন সন্তান তাঁর। বাকি দুই শিশু তাঁর আত্মীয়র সন্তান। ওই ঘরে শিশুদের সঙ্গে ছিলেন তাঁর স্ত্রী এবং ভাই। যাঁদের অবস্থা এখনও সংকটজনক। ইতিমধ্যেই ঘটনার তদন্তে নেমেছে পুলিশ। ঘটনাস্থল সরেজমিনে খতিয়ে দেখা হচ্ছে। পুলিশ জানাচ্ছে, প্রাথমিক তদন্তে ধোঁয়ায় শ্বাসকষ্ট থেকেই পাঁচজনের মৃত্যু বলে মনে করা হচ্ছে। সেই সঙ্গে ঘরে কয় জাতীয় কোনও জ্বালানি জ্বালিয়ে রাখতে বারণ করা হচ্ছে।

উল্লেখ্য, বছর কয়েক আগে দিল্লিতে একই পরিবারের ১১ সদস্যের একসঙ্গে মৃত্যুর ঘটনা শোরগোল ফেলে দিয়েছিল। যদিও পরে পুলিশ জানায়, বুরারিতে সকলে একসঙ্গে আত্মঘাতী হয়েছিলেন। তবে যোগীরাজ্যে কয়লার কালো ধোঁয়া নিল পাঁচ শিশুর প্রাণ।

[আরও পড়ুন: ‘আহা! উস্তাদজির হাতের সেই বিরিয়ানি’, নস্ট্যালজিয়ায় ভাসলেন মীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement