shono
Advertisement

বিপজ্জনক জায়গায় সেলফি তুললেই এবার পড়তে হবে পুলিশের কোপে

জানেন কেন এমন সিদ্ধান্ত নেওয়া হল? The post বিপজ্জনক জায়গায় সেলফি তুললেই এবার পড়তে হবে পুলিশের কোপে appeared first on Sangbad Pratidin.
Posted: 11:38 AM Jun 20, 2017Updated: 06:27 AM Jun 20, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোটা দেশ এখন সেলফি জ্বরে আক্রান্ত। বিশেষ করে দেশের তরুণ প্রজন্ম। সেলফি তোলা এখন তাঁদের রোজকার রুটিনের মধ্যেই পড়ে। আর সেটা করতে গিয়ে অনেকে বিপদও ডেকে আনছেন। ঘটছে একের পর এক দুর্ঘটনা। গত এক বছরে লাফিয়ে বাড়ছে সেলফি তুলতে গিয়ে মৃত্যুর ঘটনা। এবার তা ঠেকাতেই আসরে মোরাদাবাদ পুলিশ। বিপজ্জনক জায়গায় সেলফি তুলতে দেখলেই কড়া পদক্ষেপ নেওয়া হবে, জানিয়ে দিল পুলিশ প্রশাসন। ব্যবস্থা নেওয়া হবে যে সেলফি তুলবে তাঁর বিরুদ্ধে।

Advertisement

[‘বাবা কে?’ পাক সমর্থকের প্রশ্নে ক্ষিপ্ত মহম্মদ শামি কী করলেন জানেন?]

গত এক বছরে সেলফি তোলার নেশায় প্রাণ হারিয়েছেন বহু যুবক-যুবতী। মৃত্যু না হলেও কেউ হয়ত খুইয়েছেন পা, কেউ হাত। আর এই দুর্ঘটনা ঠেকাতে এবার পদক্ষেপ করতে চলেছে মোরাদাবাদ পুলিশ। এই প্রসঙ্গে পুলিশ আধিকারিক আশিষ শ্রীবাস্তব বলেন, ‘তরুণ প্রজন্মের কাছে সেলফি তোলাটা একটি নেশার মতো হয়ে দাঁড়িয়েছে। এটা ভুল বলছি না। কিন্তু আলাদা কিছু করার নেশায় যুবক-যুবতীরা রেললাইন, হাইওয়ে কিংবা অন্যান্য বিপজ্জনক জায়গা থেকে সেলফি তুলছে। আর সেকারণেই দুর্ঘটনার পরিমাণ বেড়েই চলেছে। এজন্যই আমরা ঠিক করেছি এই ধরনের বিপজ্জনক জায়গায় কাউকে সেলফি তুলতে দেখলেই কড়া পদক্ষেপ নেওয়া হবে।’ তিনি আরও জানিয়েছেন শুধু ওই সমস্ত বিপজ্জনক জায়গায় সেলফি তোলাই নয়, সোশ্যাল মিডিয়ায় সেগুলি আপলোড করলেও নেওয়া হবে কড়া ব্যবস্থা।

[দীর্ঘদিন সঙ্গমে লিপ্ত না হলে কী কী হয় জানেন?]

পরিসংখ্যান অনুযায়ী, গত দু’বছরে সেলফি তুলতে গিয়ে গোটা বিশ্বে যে কয়েকজন মারা গিয়েছেন, তার তুলনায় গত এক বছরে ভারতে মৃত্যুর সংখ্যা বেশি। গত মাসেই তেলেঙ্গানার সেকেন্দ্রাবাদে আলওয়াল রেলস্টেশনে সেলফি তুলতে গিয়ে দুর্ঘটনার কবলে পড়েন দুই যুবক। একজন নিজের হাতও খুইয়ে ফেলেন।

[হরিয়ানায় চলন্ত গাড়িতে গণধর্ষণ, মহিলাকে রাস্তায় ছুড়ে ফেলল দুষ্কৃতীরা]

The post বিপজ্জনক জায়গায় সেলফি তুললেই এবার পড়তে হবে পুলিশের কোপে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement