shono
Advertisement

অশান্তি ছড়ানোর অভিযোগে মৃত ব্যক্তিকে নোটিস, সমালোচনার মুখে উত্তরপ্রদেশ পুলিশ

ভুলবশত নোটিস গিয়েছে, সাফাই পুলিশের। The post অশান্তি ছড়ানোর অভিযোগে মৃত ব্যক্তিকে নোটিস, সমালোচনার মুখে উত্তরপ্রদেশ পুলিশ appeared first on Sangbad Pratidin.
Posted: 03:45 PM Jan 04, 2020Updated: 03:45 PM Jan 04, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের সমালোচনার মুখে উত্তরপ্রদেশ পুলিশ। ফিরোজাবাদে CAA বিরোধী আন্দোলনের নামে হিংসা ছড়ানোর অভিযোগে মৃত ব্যক্তিকেও নোটিস পাঠাল পুলিশ। নোটিস পেয়েছেন আরও দুই নবতিপর। এই ঘটনায় দেশজুড়ে সমালোচনার মুখে পড়েছে উত্তরপ্রদেশ পুলিশ। যদিও ভুল শুধরে নিতে তড়িঘড়ি তাঁদের সাফাই, ভুলবশত এই নোটিস পাঠানো হয়েছে।

Advertisement

নাগরিকত্ব (সংশোধিত) আইন নিয়ে উত্তাল হয়েছে গোটা দেশ। বিক্ষোভের জেরে সবচেয়ে বেশি উত্তাল হয়েছে উত্তরপ্রদেশ। মৃত্যু হয়েছে ২১ জন আন্দোলনকারীরও। ফিরোজাবাদেও অশান্তি ছড়িয়েছে। এই এলাকায় মৃত্যু হয়েছিল ৪ বিক্ষোভকারীর। সেই আন্দোলন দমন করতে কড়া পদক্ষেপ করেছে পুলিশ। রাজ্যের মুখ্যমন্ত্রী সাফ জানিয়ে দিয়েছিলেন, যারা অশান্তি ছড়াবে, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন। এরপরই অশান্তি ছড়ানোর অভিযোগে একাধিক ব্যক্তিকে নোটিস পাঠাচ্ছে পুলিশ। ফিরোজাবাদে অশান্তির ঘটনায় ৩৫টি মামলা দায়ের করা হয়েছে। তদন্তে ২৯ জনের নাম উঠে আসে। তাঁদের মধ্যে ১৪ জনকে গ্রেপ্তার করে পুলিশ। ২০০ জনকে নোটিস পাঠানো হয়। তাঁদের প্রমাণ করতে হবে, এলাকার অশান্তি ছড়ানোর ঘটনায় তাঁরা কোনওভাবে যুক্ত ছিল না।

[আরও পড়ুন : গ্রেপ্তার শীর্ষ লস্কর জঙ্গি, বানচাল বড়সড় নাশকতার ছক]

আর এই নোটিস ঘিরে বিড়ম্বনা উত্তরপ্রদেশ পুলিশ। তারা এক মৃত ব্যক্তিকে নোটিস পাঠিয়েছে। নাম বানে খান। ছ’বছর আগে ৯৪ বছর বয়সে তাঁর মৃত্যু হয়েছে। তালিকায় রয়েছেন ফসাহত মীরা খান। তাঁর বয়স ৯৩ বছর। আরেকজন সুফি আনসার হুসেন, বয়স ৯০ বছর। প্রথমজন শয্যাশায়ী। আর দ্বিতীয়জন দিন কয়েক আগে দিল্লির হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। ফসাহত ফিরোজাবাদের এক কলেজের প্রতিষ্ঠাতা। আবার দুজনই শান্তিরক্ষা কমিটির সদস্যও। দুজনকেই ম্যাজিস্ট্রেটের কাছে হাজিরা দিতে বলা হয়েছে। তাঁদের ১০ লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে জামিনের আরজি জানাতে বলা হয়েছে।

[আরও পড়ুন : মধ্যপ্রাচ্যে যুদ্ধের জিগির, চড়চড়িয়ে দাম বাড়ছে সোনা-জ্বালানির]

এদিকে এই নোটিসের কথা জানাজানি হতেই সমালোচনার মুখে পড়ে যোগী রাজ্যের পুলিশ। তুমুল সমালোচনার মুখে পড়ে উত্তরপ্রদেশ প্রশাসনের তরফে জানানো হয়, ভুলবশত এই ঘটনা ঘটেছে। তবে বয়স্ক কারওর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হবে না।    

The post অশান্তি ছড়ানোর অভিযোগে মৃত ব্যক্তিকে নোটিস, সমালোচনার মুখে উত্তরপ্রদেশ পুলিশ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement