shono
Advertisement
Ind vs Ban test

WTC টেবিলের শীর্ষে ভারত, রোহিতদের কাছে হেরে কত নম্বরে নামল বাংলাদেশ?

অস্ট্রেলিয়ার থেকে প্রায় ১০ শতাংশ পয়েন্ট বেশি রয়েছে ভারতের।
Published By: Anwesha AdhikaryPosted: 01:56 PM Sep 22, 2024Updated: 01:56 PM Sep 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরপর তিনবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলার লক্ষ্যে এগিয়ে ভারত। রবিবার সকালে বাংলাদেশকে দুরমুশ করেছে মেন ইন ব্লু। তার পরেই পয়েন্ট তালিকায় বিরাট উন্নতি করেছে রোহিত ব্রিগেড। অন্যদিকে, বড় ব্যবধানে হারের পর পয়েন্ট তালিকায় বেশ খানিকটা নেমে গেল বাংলাদেশ। উল্লেখ্য, পাকিস্তানকে ২-০ হারিয়ে ভারতে খেলতে এসেছিলেন নাজমুল হোসেন শান্তরা।

Advertisement

২০২৩-২০২৫ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে এখনও পর্যন্ত ১০টি টেস্ট খেলেছে ভারত। তার মধ্যে সাতটি ম্যাচে জয় এসেছে। ড্র হয়েছে একটি ম্যাচ। মেন ইন ব্লু হেরেছে দুটি ম্যাচে। চেন্নাই ম্যাচে জয়ের ফলে ভারতের ঝুলিতে ঢুকেছে ১২ পয়েন্ট। ফলে সবমিলিয়ে ভারতের সংগ্রহে রয়েছে ৮৬ পয়েন্ট, অর্থাৎ ৭১.৬৭ শতাংশ। যদিও স্লো ওভার রেটের কারণে দুই পয়েন্ট কাটা গিয়েছে ভারতের। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলেও সকলের উপরে রয়েছে মেন ইন ব্লু।

অন্যদিকে প্রথম টেস্ট হারের পর পয়েন্ট তালিকায় বেশ খানিকটা নেমে গিয়েছে বাংলাদেশ। সাত ম্যাচ খেলে মাত্র তিনটিতে জয় পেয়েছে টাইগাররা। মাত্র ৩৯.২৯ শতাংশ পয়েন্ট রয়েছে তাদের ঝুলিতে। আপাতত পয়েন্ট তালিকায় ষষ্ঠ স্থানে রয়েছেন শাকিব আল হাসানরা। তবে বাংলাদেশের থেকেও খারাপ অবস্থা দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজের। পয়েন্ট তালিকায় যথাক্রমে সপ্তম, অষ্টম এবং নবম স্থানে রয়েছে এই তিন দল।

তবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতের ঘাড়ে নিশ্বাস ফেলছে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড। রোহিত শর্মারা পরের আটটি টেস্ট এই দুই দলের বিরুদ্ধেই খেলবেন। উল্লেখ্য, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠে এই দুই দলের কাছেই হারতে হয়েছিল ভারতকে। আপাতত পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে অস্ট্রেলিয়া, ৬২.৫০ শতাংশ পয়েন্ট নিয়ে। তৃতীয় স্থানে ৫০ শতাংশ পয়েন্ট নিয়ে রয়েছে নিউজিল্যান্ড।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ২০২৩-২০২৫ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে এখনও পর্যন্ত ১০টি টেস্ট খেলেছে ভারত। তার মধ্যে সাতটি ম্যাচে জয় এসেছে।
  • সাত ম্যাচ খেলে মাত্র তিনটিতে জয় পেয়েছে টাইগাররা। মাত্র ৩৯.২৯ শতাংশ পয়েন্ট রয়েছে তাদের ঝুলিতে।
  • বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতের ঘাড়ে নিশ্বাস ফেলছে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড। রোহিত শর্মারা পরের আটটি টেস্ট এই দুই দলের বিরুদ্ধেই খেলবেন।
Advertisement