shono
Advertisement

সিরিয়ায় মার্কিন হানায় নিহত লাদেন ঘনিষ্ঠ আল-কায়দা জঙ্গি

নিহত লাদেন ঘনিষ্ঠ। The post সিরিয়ায় মার্কিন হানায় নিহত লাদেন ঘনিষ্ঠ আল-কায়দা জঙ্গি appeared first on Sangbad Pratidin.
Posted: 12:26 PM Feb 09, 2017Updated: 08:02 AM Feb 09, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মার্কিন বিমানহানায় নিহত ওসামা বিন লাদেনের ঘনিষ্ঠ সহযোগী-সহ আন্তর্জাতিক ইসলামিক জঙ্গিসংগঠন আল-কায়দার ১১ জঙ্গি। এমাসের শুরুতে সিরিয়ার ইদলিব শহরে এক বিমান হানায় নিহত হয় ওই জঙ্গিরা, বলে জানিয়েছে পেন্টাগন।

Advertisement

(নাম পাল্টে জঙ্গি কার্যকলাপ বজায় রাখছে হাফিজের সংগঠন)

৩ ফেব্রুয়ারি মার্কিন বায়ুসেনার হামলায় মারা পরে ১০ জেহাদি, জানান পেন্টাগনের মুখপাত্র ক্যাপ্টেন জেফ ডেভিস। ঠিক তার পরের দিন আরও একটি বিমানহানায় লাদেন ঘনিষ্ঠ আবু হানি আল মাসরি নিকেশ হয়। ১৯৮০ থেকে ১৯৯০-এর মধ্যে আফগানিস্তানে আল-কায়দা জঙ্গিদের প্রশিক্ষণ দিত মাসরি। তার সাথে কুখ্যাত জেহাদি নেতা আয়মান আল জাবাহিরির সম্পর্ক ছিল বলেও জানা গিয়েছে। ২০১১ সালে মার্কিন কমান্ডোদের হাতে লাদেন নিহত হওয়ার পর আল কায়দার রাশ ধরে জাবাহিরি।

উত্তর সিরিয়ায় ৫১ জন আইএস জঙ্গিকে নিকেশ করল তুর্কিশ সেনা

আল নুসরা বা জাভাত ফাতেহ আল-সাম নামের জঙ্গিগোষ্ঠীর মাধ্যমে সিরিয়ায় সন্ত্রাসবাদী কার্যকলাপ চালায় আল কায়দা। ইসলামিক স্টেট জঙ্গিগোষ্ঠী ও বিভিন্ন জেহাদি সংগঠনের বিরুদ্ধে সিরিয়ায় যুদ্ধ চালাচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রের নেতৃত্বে আন্তর্জাতিক জোট৷

The post সিরিয়ায় মার্কিন হানায় নিহত লাদেন ঘনিষ্ঠ আল-কায়দা জঙ্গি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement