shono
Advertisement

সিরিয়ার ওমরানকে বাড়িতে এনে রাখতে চায় মার্কিন শিশু

দেশের রাষ্ট্রপতির কাছে সে ওমরানকে নিজের বাড়িতে এনে রাখার আর্জি জানিয়েছে। The post সিরিয়ার ওমরানকে বাড়িতে এনে রাখতে চায় মার্কিন শিশু appeared first on Sangbad Pratidin.
Posted: 01:48 AM Sep 23, 2016Updated: 08:20 PM Sep 22, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোটা দুনিয়া যতই হিংসা এবং যুদ্ধের রাজনীতি নিয়ে মত্ত থাকুক না কেন, শিশু হৃদয়ে এখনও খেলে চলেছে সেই শান্তি আর ভ্রাতৃত্বের কাহিনি। আর তাই মনে হয়, সিরিয়ার বিমান হামলায় ঘোরতর জখম ছোট্ট ওমরান দানিশকে নিজের বাড়িতে এনে রাখতে চাইল এক খুদে মার্কিনি। যুদ্ধ বিধ্বস্ত সিরিয়ায় বিমান হামলায় ঘর এবং পরিবারকে হারিয়েছিল পাঁচ বছরের ছোট্ট ওমরান। আগস্ট মাসে তার রক্তস্নাত ছবি প্রকাশ্যে আসার পরই ঝড় বয়ে গিয়েছিল গোটা পৃথিবীজুড়ে। নিষ্পলক দৃষ্টিতে রক্তাক্ত ওমরানের ক্যামেরার দিকে চেয়ে থাকার দৃশ্য দেখে চোখের জল ফেলেছিল গোটা বিশ্ব।

Advertisement

কিন্তু এই ওমরানের চোখের জল মুছিয়ে তাকে আপন করে নিতে চায় ছয় বছরের অ্যালেক্স। মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাকে চিঠি লিখে সেই কথা জানিয়েছে সে। দেশের রাষ্ট্রপতির কাছে সে ওমরানকে নিজের বাড়িতে এনে রাখার আর্জি জানিয়েছে।

অ্যালেক্স লিখেছে, ওমরান তার বাড়িতে এসে থাকলে, সে ও তার বোন ওমরানকে নিজেদের ভাইয়ের মতো করেই গ্রহণ করবে। শুধু তাই নয়, নিজেদের খেলনাও তারা ওমরানকে দেবে। ওমরান ও সে একসঙ্গে প্রজাপতি এবং ফড়িং ধরবে বাড়ির বাগানে, এমন স্বপ্নও দেখছে নিউ ইয়র্কের এই ছোট্ট ছেলেটি।

পড়ে নিন সেই চিঠি:

The post সিরিয়ার ওমরানকে বাড়িতে এনে রাখতে চায় মার্কিন শিশু appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement