shono
Advertisement

অস্কার মঞ্চে সিরিয়ান চিত্রগ্রাহককে প্রবেশের অনুমতি দিল না আমেরিকা

ফের কাঠগড়ায় ট্রাম্পের আজব নিয়ম। The post অস্কার মঞ্চে সিরিয়ান চিত্রগ্রাহককে প্রবেশের অনুমতি দিল না আমেরিকা appeared first on Sangbad Pratidin.
Posted: 08:08 PM Feb 26, 2017Updated: 02:38 PM Feb 26, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্ক বাড়িয়ে আমেরিকায় প্রবেশের অনুমতি পেলেন না অস্কার অনুষ্ঠানে যোগ দিতে আসা এক সিরিয়ান চিত্রগ্রাহক। বিমানবন্দরেই  মার্কিন অভিবাসন আধিকারিকরা তাঁকে আটকে দেয়। সিরিয়ায় চলা ভীষণ যুদ্ধে বিপর্যস্ত মানুষের সাহায্যে এগিয়ে আসা একটি উদ্ধারকারী দলকে ভিত্তি করে তৈরি হয়েছে ‘হোয়াইট হেলমেট’ নামের একটি তথ্যচিত্র। যুদ্ধবিধ্বস্ত দেশটিতে একদল মানবিক মুখের কথা তুলে ধরে প্রশংসা কুড়িয়েছে তথ্যচিত্রটি। শুধু তাই নয়, ২০১৭ অস্কার পুরস্কারের জন্য  মনোনীত হয়েছে তথ্যচিত্রটি।

Advertisement

পড়ুয়াদের ‘দেশবিরোধী’ আখ্যা দেওয়া ‘অগণতান্ত্রিক’, মত অমর্ত্য সেনের

‘হোয়াইট হেলমেট’ নামের ওই তথ্যচিত্রটিতেই চিত্রগ্রাহকের কাজ করেছেন ২১ বছরের সিরিয়ান চিত্রগ্রাহক খালেদ খতিব। সেজন্যই অস্কার অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন তিনি। সূত্রের খবর, খালেদের বিরুদ্ধে কিছু আপত্তিজনক খবর পাওয়ায় আমেরিকায় তাঁর প্রবেশ নিষিদ্ধ করেছে ‘ডিপার্টমেন্ট অফ হোমল্যান্ড সিকিউরিটি’। তবে এবিষয়ে এখনও কোনও প্রতিক্রিয়া প্রকাশ করেননি খালেদ। প্রায় ৪০ মিনিটের ওই তথ্যচিত্রটি তৈরি হয়েছে ‘হোয়াইট হেলমেট’ নামের একটি উদ্ধারকারী দলের উপর। গৃহযুদ্ধে জর্জরিত সিরিয়ায় এখনও পর্যন্ত প্রায় ৬০,০০০ লোকের প্রাণ বাচিয়েছে ওই দলটি।

ভারতের ব্রহ্মাস্ত্র ‘ব্রহ্মস-সুখোই’, থরহরি কম্প পাকিস্তান

The post অস্কার মঞ্চে সিরিয়ান চিত্রগ্রাহককে প্রবেশের অনুমতি দিল না আমেরিকা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement