shono
Advertisement

পাকিস্তানের মুখোশ খুলল আমেরিকা, কড়া পদক্ষেপের পথে ট্রাম্প

ফের প্রকাশ্যে পাকিস্তানের দ্বিচারিতা। The post পাকিস্তানের মুখোশ খুলল আমেরিকা, কড়া পদক্ষেপের পথে ট্রাম্প appeared first on Sangbad Pratidin.
Posted: 05:15 PM Sep 21, 2018Updated: 05:15 PM Sep 21, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের প্রকাশ্যে পাকিস্তানের দ্বিচারিতা। ফের সন্ত্রাসের চারণভূমির মুখোশ খুলে দিল আমেরিকা। পাক মসনদে পালাবদল হলেও আজও ক্ষমতাসীন সে দেশের সেনাবাহিনী ও কুখ্যাত গুপ্তচর সংস্থা আইএসআই, তা ফের একবার প্রকাশ্যে আনল ট্রাম্প প্রশাসন। আমেরিকার একটি রিপোর্টে বলা হয়েছে ভারতে সন্ত্রাস ছড়াচ্ছে পাক জঙ্গিগোষ্ঠীরা।

Advertisement

[ইসলামপুর কাণ্ডে মৃত আরও এক ছাত্র, বিজেপির বনধে থমথমে উত্তর দিনাজপুর]

বুধবার ইসলামাবাদ থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ‘শান্তিবার্তা’ চালিয়ে যাওয়ার জন্য অনুরোধ করে চিঠি দিয়েছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। সেই প্রেক্ষিতে বিদেশমন্ত্রক জানিয়েছে, রাষ্ট্রসংঘে সাধারণ সভার বৈঠকের ফাঁকে মুখোমুখি হবেন দু’দেশের বিদেশমন্ত্রী। তবে এখনই পূর্ণাঙ্গ আলোচনার পক্ষে মত নেই দিল্লির। এমনই পরিস্থিতিতে বুধবার সীমন্তে এক ভারতীয় জওয়ানের মাথাকাটা দেহ উদ্ধার হয়। একই সঙ্গে মার্কিন রিপোর্টে সাফ বলা হয়েছে, ভারতে নাশকতা চালাচ্ছে পাক জঙ্গি সংগঠনগুলি। বিশেষ করে কাশ্মীর, উত্তর-পূর্বের একাধিক রাজ্য সক্রিয় জেহাদিরা। মধ্য ভারতের মাওবাদী অধ্যুষিত এলাকাগুলিতেও শিকড় জমানোর চেষ্টা করছে জঙ্গিরা। প্রতিরক্ষা বিশেষজ্ঞরা মনে করছেন, সামরিক সাহায্যের খাতে পকিস্তানকে দেওয়া অর্থ আরও কমাতে পারে ট্রাম্প প্রশাসন।   

এদিকে দেশে মোদি সরকারের সমালোচনায় সরব হয়েছে বিরোধীরা। তাদের অভিযোগ, ক্ষমতায় আসার আগে মোদি বলেছিলেন, ‘গুলি আর বুলি একসঙ্গে চলতে পারে না।’ কিন্তু প্রধানমন্ত্রী পদে বসে তিনি কিছুই করছেন না। সীমান্তে ভারতীয় জওয়ানের মাথা কেটে নিয়ে যাচ্ছে পাক জঙ্গিরা। আর জেন্দ্র সরকার ওয়াকিস্তানের সঙ্গে আলোচনার কথা বলছে। বিশেষজ্ঞদের মতে, পাক প্রধানমন্ত্রী ইমরান খান মুখেই যতই শান্তির কথা বলুন না কেন, নীতি নির্ধারক পাক সেনাই। ফলে কাশ্মীরে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আশা করা ভুল হবে। উল্লেখ্য, শুক্রবার কাশ্মীরের সোপিয়ান জেলায় তিন পুলিশকর্মীকে অপহরণ করে হত্যা করেছে পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন হিজবুল মুজাহিদিন।                

               [নিম্নচাপের জেরে ভারী বৃষ্টি দক্ষিণবঙ্গে, ওড়িশায় আছড়ে পড়বে ঘূর্ণিঝড়]                                          

The post পাকিস্তানের মুখোশ খুলল আমেরিকা, কড়া পদক্ষেপের পথে ট্রাম্প appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার