shono
Advertisement

চিনের সঙ্গে লড়াইয়ে ভারতের পাশেই আছে আমেরিকা, বলছেন মার্কিন কূটনীতিবিদ

গত মাসেও এপ্রসঙ্গে শি জিনপিং প্রশাসনের সমালোচনা করেন ট্রাম্প। The post চিনের সঙ্গে লড়াইয়ে ভারতের পাশেই আছে আমেরিকা, বলছেন মার্কিন কূটনীতিবিদ appeared first on Sangbad Pratidin.
Posted: 02:14 PM Jun 13, 2020Updated: 02:14 PM Jun 13, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের সার্বভৌমত্বের প্রশ্নে চিনের সঙ্গে ভারতের যে টানাপোড়েন বা লড়াই চলছে। তাতে সবসময় নয়াদিল্লির পাশেই আছে ডোনাল্ড ট্রাম্পের প্রশাসন। শনিবার টুইট করে একথা জানালেন মার্কিন কূটনীতিবিদ অ্যালেস জি ওয়েলস।

Advertisement

চিন ভারতের সার্বভৌমত্বের উপর আঘাত হানার চেষ্টা করেছে বলে অভিযোগ আমেরিকার প্রাক্তন প্রিন্সিপাল ডেপুটি অ্যাসিসটেন্ট (PDAS) সেক্রেটারি অ্যালিসের। তিনি টুইট করেন, ধারাবাহিকভাবে ভারতের সার্বভৌমত্বের উপর আঘাত আনার চেষ্টা করছে চিন। এই বিষয় নিয়ে তাদের সঙ্গে ভারতের যে লড়াই চলছে তাতে সবসময় নয়াদিল্লির পাশেই রয়েছে ওয়াশিংটন।

প্রসঙ্গত উল্লেখ্য, এর আগেও এই বিষয়ে চিনের শি জিনপিং প্রশাসনের তীব্র সমালোচনা করেছেন প্রাক্তন মার্কিন শীর্ষ আমলা অ্যালিস। গত মাসেই চিনের আচরণকে উসকানিমূলক ও বিরক্তকর বলে উল্লেখ করেছিলেন তিনি। বলেছিলেন, ভারত সীমান্ত নিয়ে চিনের বক্তব্যকে শুধু হুমকি নয় বলা ঠিক নয়। এই ঘটনা বহু কিছুকে ইঙ্গিত করে। দক্ষিণ চিন সাগর বা ভারতের সীমান্ত, সব ক্ষেত্রেই চিনের স্বভাবের পরিচয় পাই আমরা।

The post চিনের সঙ্গে লড়াইয়ে ভারতের পাশেই আছে আমেরিকা, বলছেন মার্কিন কূটনীতিবিদ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement