shono
Advertisement

অসুস্থতার জন্য সিপিএম জেলা সম্পাদকমণ্ডলীতে নেই গৌতম দেব, নতুন মুখ যুবনেতা সায়নদীপ

বাদ পড়েছেন নেপালদেব ভট্টাচার্য-সহ ৫ নেতা।
Posted: 09:06 AM Jun 05, 2022Updated: 09:07 AM Jun 05, 2022

অর্ণব দাস, বারাসত: সিপিএমের উত্তর ২৪ পরগনা জেলা কমিটি গঠন নিয়ে ব্যাপক বিতর্ক দেখা দিয়েছিল পার্টির অন্দরে। রীতিমত ভোটাভুটি করে গঠিত হয়েছিল জেলা কমিটি। আর শনিবার জেলা সম্পাদক মণ্ডলীর গঠনের ক্ষেত্রে সেই বিতর্কে ছাপ পড়ল। নতুন জেলা সম্পাদক মণ্ডলীতে ১৫ জন সদস্যের মধ্যে জায়গা পেলেন না গৌতম দেব, নেপালদেব ভট্টাচার্য-সহ মোট পাঁচজন বর্ষীয়ান নেতা। বয়সজনিত কারণে নেপালদেব ভট্টাচার্য বাদ পড়েছেন। শারীরিক অসুস্থতার জন্য এবারের জেলা সম্পাদক মণ্ডলীতে নেই গৌতম দেব।

Advertisement

শনিবার নবগঠিত উত্তর ২৪ পরগনা জেলা সিপিএমের সম্পাদক মণ্ডলীতে জায়গা পেলেন যুব নেতা সায়নদীপ মিত্র, মহিলা নেত্রী আত্রেয়ী গুহ, দেবশংকর রায়চৌধুরী, রাজীব বিশ্বাস-সহ নতুন পাঁচজন। আমন্ত্রিত সদস্য হয়েছেন রাজু আহমেদ। দীর্ঘদিনের অভিজ্ঞ নেতারা সম্পাদক মণ্ডলী থেকে বাদ পড়ায় দলের নেতা,কর্মীদের একাংশে চাঞ্চল্য ছড়িয়েছে। শুরু হয়েছে সমালোচনাও। অন্যদিকে, রাস্তায় নেমে আন্দোলন করার মতো নেতারা কমিটিতে স্থান পাওয়ায় আবার খুশি দলের আরেকাংশ।

[আরও পড়ুন: প্রাপ্তবয়স্কদের জন্য বুস্টার ডোজ হিসেবে কর্বেভ্যাক্সে অনুমোদন দিল DGCI]

মাস তিনেক আগে সিপিএমের উত্তর ২৪ পরগনা জেলা কমিটি পুনর্গঠন নিয়ে যথেষ্ট ডামাডোল তৈরি হয়েছিল, যা বেনজির। জেলা সম্পাদকের দায়িত্ব কে পাবেন, তা নিয়ে গভীর রাত পর্যন্ত জটিলতা কাটাতে না পেরে সেই সময়ের মতো জেলা সম্মেলন স্থগিত করে দিতে বাধ্য হয় সিপিএম। সেসব কাটিয়ে অবশেষে জেলা কমিটি তৈরি হয়।

[আরও পড়ুন: উচ্চমাধ্যমিকে ভরতির ক্ষেত্রে নিয়ম শিথিল, ন্যূনতম নম্বর জানিয়ে বিজ্ঞপ্তি শিক্ষা সংসদের]

তবে জেলা সম্পাদকমণ্ডলী গঠনের সময় বয়সের কথা মাথায় রেখেই এগিয়েছে জেলা কমিটি। তাতেই দেখা গেল, বাদ পড়েছেন গৌতম দেব, নেপালদেব ভট্টাচার্যরা। অথচ মাস কয়েক আগেও অসুস্থ গৌতম দেব এক সভায় উপস্থিত হয়ে বক্তব্য রেখেছিলেন, তাতে বেশ ভাল সাড়া পড়েছিল। ফের তিনি ময়দানে ফিরছেন, তা নিয়েও গুঞ্জন তৈরি হয়। তবে বয়স আর সঙ্গ দিল না। অবশেষে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হল। যদিও নয়া জেলা সম্পাদকমণ্ডলীতে বেশ কিছু নতুন মুখ জায়গা করে নেওয়ায় সংগঠন আরও মজবুত বলে আশাবাদী লাল পার্টি। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement