shono
Advertisement
Narendra Modi

এমনও হয়! বারাণসীতেই পিছিয়ে পড়েন মোদি, ধাক্কা সামলালেন পরের রাউন্ডে

Published By: Anwesha AdhikaryPosted: 10:22 AM Jun 04, 2024Updated: 12:35 PM Jun 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জয়ের হ্যাটট্রিকের লক্ষ্যে নেমেছিলেন। কিন্তু শুরুতেই হোঁচট। লোকসভা নির্বাচনের ইতিহাসে প্রথমবার ভোটগণনায় পিছিয়ে পড়লেন নরেন্দ্র মোদি। মঙ্গলবার ভোটগণনা শুরু হতেই দেখা গেল, বারাণসী থেকে পিছিয়ে রয়েছেন প্রধানমন্ত্রী। তাঁকে টেক্কা দিয়ে এগিয়ে গিয়েছেন কংগ্রেস প্রার্থী আশিস রাই। 

Advertisement

২০১৪, ২০১৯ সালে বারাণসী থেকে জিতে সাংসদ হয়েছিলেন মোদি (Narendra Modi)। বসেন প্রধানমন্ত্রীর কুরসিতে। এবার বারাণসী থেকে হ্যাটট্রিক কার্যত নিশ্চিত হয়ে গিয়েছিল তাঁর। মহাসমারোহে মনোনয়ন জমা দিতে গিয়েছিলেন একঝাঁক নেতাকে সঙ্গে নিয়ে। প্রধানমন্ত্রীকে ১০ লক্ষ ভোটে জয়ী করতে হবে, সেই টার্গেট নিয়ে ময়দানে নেমেছিল বারাণসীর (Varanasi) বিজেপি নেতৃত্ব। টানা তৃতীয়বার জিতে আবারও দেশের প্রধানমন্ত্রী হবেন মোদি, এই আশাই ছিল বারাণসীর গেরুয়া শিবিরের। 

[আরও পড়ুন: ফের দেশে উঠবে গেরুয়া ঝড়? নানা প্রান্তে তৈরি হচ্ছে কেজি কেজি লাড্ডু

কিন্তু মঙ্গলবার ভোটগণনা (Lok Sabha Election 2024 Result) শুরু হতেই  ছবিটা একেবারে পালটে যায়। প্রাথমিক গণনায় দেখা যায়, নিজের গড় বারাণসী থেকে পিছিয়ে পড়েছেন মোদি। নিকটতম প্রতিদ্বন্দ্বী কংগ্রেসের অজয় রাই প্রায় ৬ হাজার ভোটে এগিয়ে গিয়েছিলেন তাঁর থেকে। লোকসভা নির্বাচনের ইতিহাসে এমনটা আগে কখনও হয়নি। ভোটে লড়তে নেমে বারাণসী থেকে মোদি কখনও পিছিয়ে পড়েননি। খানিক পরে মোদি অবশ্য লিড ফিরে পেয়েছেন। এগিয়ে গিয়েছেন ১৬ হাজার ভোটে।

কেবল মোদি নন, নিজের গড় আমেঠিতে পিছিয়ে পড়েছেন স্মৃতি ইরানিও। তিরুবনন্তপুরম কেন্দ্রে রয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী রাজীব চন্দ্রশেখর। অন্যদিকে, রায়বরেলি এবং ওয়ানড় দুই কেন্দ্রেই এগিয়ে রাহুল গান্ধী।

[আরও পড়ুন: ফের একবার মোদি সরকার! ৫০০ বছর আগে কী ভবিষ্যদ্বাণী করেছিলেন কালদ্রষ্টা নস্ট্রাদামুস?

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ২০১৪, ২০১৯ সালে বারাণসী থেকে জিতে সাংসদ হয়েছিলেন মোদি।
  • ভোটে লড়তে নেমে বারাণসী থেকে মোদি কখনও পিছিয়ে পড়েননি।
  • কেবল মোদি নন, নিজের গড় আমেঠিতে পিছিয়ে পড়েছেন স্মৃতি ইরানিও।
Advertisement