shono
Advertisement

দেশের সব গ্রামে রামমূর্তি গড়তে চায় ভিএইচপি

দেশ থেকে জাতপাত প্রথা ও অস্পৃশ্যতা প্রথারও অবসান ঘটানোর ডাক দেওয়া হয়েছে। The post দেশের সব গ্রামে রামমূর্তি গড়তে চায় ভিএইচপি appeared first on Sangbad Pratidin.
Posted: 04:16 PM Nov 29, 2017Updated: 05:25 PM Sep 21, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের প্রতিটি গ্রামে রামমূর্তি গড়ার ডাক দিল বিশ্ব হিন্দু পরিষদ বা ভিএইচপি। ভিএইচপির শরদ শর্মা জানিয়েছেন, অযোধ্যাতে রাম মন্দির গড়ে তোলার পাশাপাশি দেশের প্রতিটি গ্রামে একটি করে রাম মন্দির বা রামের মূর্তি স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে ‘ধর্ম সংসদ’ শীর্ষক হিন্দুদের মহাসম্মেলনে।

Advertisement

[জানেন, ট্রাম্প কন্যা ইভাঙ্কাকে কী বিশেষ উপহার দিলেন মোদি?]

সোমবারই কর্নাটকে তিনদিনের ‘ধর্ম সংসদ’ শেষ হয়েছে। বিশ্ব হিন্দু পরিষদ ছাড়াও বজরং দল-সহ সংঘ ঘেঁষা বেশ কয়েকটি হিন্দু সংগঠন সেখানে উপস্থিত ছিল। আসন্ন ৬ ডিসেম্বর বিতর্কিত বাবরি মসজিদ ধ্বংসের ২৫তম বর্ষ। আর ৫ ডিসেম্বর থেকে সুপ্রিম কোর্টে অযোধ্যা নিয়ে প্রতিদিন শুনানি শুরু হবে। তার আগে বিশ্ব হিন্দু পরিষদের এই ঘোষণা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

অযোধ্যাতেই রাম মন্দির গড়তে চেয়ে গত তিন দশক ধরে লাগাতার আন্দোলন চালিয়ে আসছে ভিএইচপি। গত ৩১ মার্চ হনুমান জয়ন্তীর দিন মন্দিরে মন্দিরে রাম মন্দির গড়তে চেয়ে প্রার্থনার আবেদন জানায় সংগঠনটি। ১০৮ বার মন্ত্র উচ্চারণ করে রাম মন্দির গড়ে উঠবেই, এই প্রার্থনা করার আহ্বান জানায় ভক্তদের। আর এবার ‘ধর্ম সংসদ’-এ সম্মলিত সমর্থন পেয়ে রাম মন্দির ইস্যুকে জাতীয় ইস্যু করে প্রাসঙ্গিকতা ফিরে পেতে চাইছে ভিএইচপি। এর পাশাপাশি, দেশ থেকে জাতপাত প্রথা ও অস্পৃশ্যতার মতো ঘৃণ্য প্রথারও অবসান ঘটানোর ডাক দেওয়া হয়েছে।

[‘চা বিক্রেতা এখন প্রধানমন্ত্রী, মোদি প্রমাণ করেছেন পরিবর্তন সম্ভব’]

The post দেশের সব গ্রামে রামমূর্তি গড়তে চায় ভিএইচপি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement