shono
Advertisement

Vijay Diwas: বিজয় দিবসে ভারত-পাক যুদ্ধে শহিদদের শ্রদ্ধা প্রধানমন্ত্রী মোদির

১৬ ডিসেম্বরের গৌরবময় ইতিহাসের কথা উঠে এল প্রধানমন্ত্রীর মুখে।
Posted: 12:01 PM Dec 16, 2023Updated: 02:15 PM Dec 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজয় দিবসে(Vijay Diwas) ভারত-পাক যুদ্ধে শহিদদের শ্রদ্ধা জ্ঞাপন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ১৯৭১ সালে আজকের দিনেই বাংলাদেশের মুক্তিযুদ্ধে ভারতের কাছে আত্মসমর্পণ করে পাকিস্তান। এদিন প্রধানমন্ত্রীর স্মরণ করলেন ১৬ ডিসেম্বরের গৌরবময় ইতিহাসের কথা।

Advertisement

শনিবার এক্স হ্যান্ডেলে ১৬ ডিসেম্বরের নায়কদের প্রতি শ্রদ্ধা জানিয়ে মোদি লেখেন, “আজ বিজয় দিবস। সেদিনের যোদ্ধাদের নিষ্ঠা ও বীরত্ব আজও আমাদের স্মৃতিতে উজ্জ্বল। তাঁদের উৎসর্গ ও আত্মত্যাগ সকল দেশবাসীর কছে গৌরবের। তাঁদের দুর্দমনীয় ইচ্ছাশক্তি আজীবন আমাদের হৃদয়ে থাকবে। ভারত তাঁদের সাহসকে স্যালুট জানায়।” 

[আরও পড়ুন: সুদ বাড়াচ্ছে SBI, বাড়তে পারে বাড়ি-গাড়ির ইএমআই]

 

বিজয় দিবসে শহিদদের শ্রদ্ধা জ্ঞাপন করলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং ছবি: পিটিআই

উল্লেখ্য, আজ সেনার ইস্টার্ন কমান্ডের হেডকোয়ার্টার ফোর্ট উইলিয়ামে বিজয় দিবস উদযাপিত হচ্ছে। ১৯৭১-এর ভারত-পাক যুদ্ধে জয়ের স্মরণে বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে শহিদদের শ্রদ্ধাজ্ঞাপন করা হয়। শুক্রবার সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ইস্টার্ন কমান্ডের প্রধান লেফটেন্যান্ট জেনারেল রাণাপ্রতাপ কলিতা।

অরুণাচল প্রদেশ নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, “সমস্ত ধরনের পরিস্থিতির জন্য ভারতীয় সেনা তৈরি। প্রকৃত নিয়ন্ত্রণরেখার (LAC) অবস্থান নিয়ে ভারতের ধারণা অত্যন্ত স্পষ্ট। তিব্বতে দখলদারি চালালেও ভারতের সার্বভৌমত্বে কোনও আঘাত হানতে পারবে না চিন।”

[আরও পড়ুন: আতিক কাণ্ডের পুনরাবৃত্তি! এবার আদালত চত্বরেই গুলি করে খুন গ্যাংস্টার ‘ছোটে সরকার’কে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement