shono
Advertisement

হেলমেট মাথায় বাইকে সওয়ার সারমেয়, ভাইরাল অবলা প্রাণীর কীর্তি

এবার হেলমেট ছাড়া বাইক নিয়ে বেরনোর আগে দু'বার ভাবুন। The post হেলমেট মাথায় বাইকে সওয়ার সারমেয়, ভাইরাল অবলা প্রাণীর কীর্তি appeared first on Sangbad Pratidin.
Posted: 08:37 PM Jan 10, 2020Updated: 08:39 PM Jan 10, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ট্রাফিক আইন মেনে চলুন। বাইক চালানোর সময় মাথায় হেলমেট পরুন। এমন নানা নির্দেশিকা রাস্তায় বেরোলেই দেখা যায়। কিন্তু প্রশ্ন হচ্ছে হাজার প্রচার সত্ত্বেও কতজন মানেন এই নিয়ম? যদি সকলে মানতেন তবে কি পুলিশি জরিমানা-সহ নানা আইনি ব্যবস্থার প্রয়োজন ছিল? তবে একজন মানুষ নিজের ভালর কথা ভেবেও যা নিয়ম মানেন না। সেই নিয়ম মেনেই সকলকে অবাক করল এক সারমেয়। প্রভুর সঙ্গে বাইকে চড়ে যাওয়ার সময় মাথায় হেলমেট পরতে দেখা গেল তাকে। সেই ভিডিওই ভাইরাল হল নিমেষে।

Advertisement

ওই ভিডিওতে দেখা গিয়েছে, তামিলনাড়ুর রাস্তায় এক ব্যক্তি বাইকে চালাচ্ছেন। তাঁর বাইকের আরোহী একটি সারমেয়। এ পর্যন্ত সব ঠিকঠাকই ছিল না। এ দৃশ্য দেখে অবাক হওয়ার মতো কিছুই নেই। কিন্তু সারমেয়র মাথার দিকে নজর যেতে অবাক হয়ে যাচ্ছেন সকলেই। দেখা গিয়েছে কালো রঙের ওই সারমেয়র মাথা হেলমেটে ঢাকা। এমন সচেতন বাইক আরোহী সারমেয়র ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে নেটদুনিয়ায়। এই ভিডিওটি এখন নেটিজেনদের টাইমলাইনের সিংহভাগ দখল করে নিয়েছে। একজন সচেতন নাগরিকের মতো সারমেয়র কাজ যে সকলকে অবাক করবে, তা নতুন কিছুই নয়। এছাড়াও তার বাইকে বসার ভঙ্গিমাও অবাক করেছে নেটিজেনদের।

[আরও পড়ুন: অস্ট্রেলিয়ায় গুলি করে মারা হবে ১০ হাজার উটকে, কেন জানেন?]

ওই সারমেয়ের ভাইরাল ভিডিওতে ‘লাভ’ রিঅ্যাক্টে ভরিয়ে দিয়েছেন পশুপ্রেমী নেটিজেনরা। অনেকেই বলছেন, একজন মানুষ যা করেন না। যে নিয়ম শেখাতে গিয়ে কালঘাম ছুটে যায় পুলিশের। এত আইন করতে হয়। সেই নিয়মই দিব্যি মেনে চলছে সারমেয়। সেও সচেতন নাগরিকের মতো বাইক চড়ার সময় নিরাপত্তার কথা মাথায় রেখে হেলমেট পরেছে।

তবে সারমেয়র প্রশংসার পাশাপাশি ওই সারমেয়র মালিকের সমালোচনা করেছেন কেউ কেউ। ওইভাবে সারমেয়কে বাইকে চড়িয়ে দূরের কোনও রাস্তায় যাওয়ার উচিত নয় বলেও পরামর্শ নেটিজেনদের। আবার কেউ কেউ বলছেন, সোশ্যাল মিডিয়ার মধ্যমণি হওয়ার জন্যই এমন কাজ করেছেন সারমেয়র প্রভু।

তবে যে যাই বলুন না কেন এই ভিডিও দেখার পর থেকে হেলমেট ছাড়া বাইক নিয়ে রাস্তায় বেরনোর আগে দু’বার ভাবুন। না হয় নিজেকে সুরক্ষিত রাখতে আর একটু সচেতন হলেন। তাতে ক্ষতি তো কিছু হবে না।

The post হেলমেট মাথায় বাইকে সওয়ার সারমেয়, ভাইরাল অবলা প্রাণীর কীর্তি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার