shono
Advertisement

‘জঘন্যভাবে আউট হচ্ছে বিরাট’, কোহলির ব্যাটিং ব্যর্থতায় সরব ছোটবেলার কোচ

ইতিবাচক মানসিকতা নিয়ে খেলতে হবে, বিরাটকে পরামর্শ কোচের।
Posted: 01:13 PM Dec 26, 2022Updated: 01:13 PM Dec 26, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপে দুরন্ত পারফরম্যান্স করেছেন। কিন্তু লাল বলের ক্রিকেটে একেবারেই রান পাচ্ছেন না। বিরাট কোহলির (Virat Kohli) টেস্ট পারফরম্যান্স নিয়ে আবারও প্রশ্ন উঠতে শুরু করেছে। বাংলাদেশের বিরুদ্ধে তাঁর গড় মাত্র ১৫। এহেন পরিস্থিতিতে বিরাটের ব্যাটিং নিয়ে মুখ খুলেছেন তাঁর ছোটবেলার কোচ রাজকুমার শর্মা। ছাত্রের খেলায় বেশ অসন্তুষ্ট তিনি। সাফ জানিয়েছেন, যেভাবে বিরাট আউট হচ্ছে সেটা একেবারেই মেনে নেওয়া যায় না।

Advertisement

বাংলাদেশের (India vs Bangladesh) বিরুদ্ধে ওয়ানডে সিরিজে বেশ ভাল খেলেছিলেন কিং কোহলি। কিন্তু টেস্ট সিরিজ শুরু হতেই বারবার বোলারের ফাঁদে পা দিয়েছেন তিনি। মাঠের মধ্যে একাধিকবার মেজাজ হারিয়েছেন। বিপক্ষের খেলোয়াড়দের সঙ্গে তর্কাতর্কিতেও জড়িয়ে পড়েছেন কিং কোহলি। সমস্ত পরিস্থিতি দেখে রাজকুমারের মনে হয়েছে, নিজের স্বভাবোচিত ভঙ্গিতে খেলছেন না বিরাট। সেই জন্যই ভুল শট খেলে বারবার আউট হচ্ছেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

[আরও পড়ুন: ‘বিশ্বকাপ ফাইনালে ভুল করেছিলাম’, মেসির গোল বাতিলের দাবির মাঝেই স্বীকারোক্তি রেফারির]

রাজকুমার বলেছেন, “যেভাবে বিরাট আউট হচ্ছে, সেটা একেবারেই মেনে নেওয়া যায় না। ওর মতো বড় মাপের ব্যাটার বাংলাদেশ স্পিনারদের ঘূর্ণি বুঝতে পারছে না, সেটা একেবারেই গ্রহণযোগ্য নয়। আমার মনে হয় বিরাটের আরও ইতিবাচক মানসিকতা নিয়ে খেলতে নামা উচিৎ ছিল। যখন মিড অন আর মিড অফ দুই ফিল্ডারই সার্কেলের মধ্যে রয়েছে, তখন স্পিনারের বিরুদ্ধে আগ্রাসী ব্যাটিং করতে পারত বিরাট। স্পিনারকে আক্রমণ না করলে তারা ব্যাটারের মনে ভয় ধরাতে শুরু করবে। এমনটা যেন না হয়, সেই জন্য সুইপের মতো শট মারার দরকার ছিল বিরাটের।”

সদ্যসমাপ্ত টেস্টের দ্বিতীয় ইনিংসে আউট হওয়ার পর বাংলাদেশ অধিনায়ক শাকিব-আল-হাসানের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন বিরাট। টেস্টে ব্যর্থতার পর তাঁকে নিয়ে আলোচনা শুরু হয়েছে বোর্ডের অন্দরে। ক্রিকেটের দীর্ঘতম ফরম্যাটে টানা তিন বছর সেঞ্চুরি পাননি কোহলি। কেরিয়ারে দ্বিতীয়বার টেস্টে তাঁর গড় নেমে এসেছে পঞ্চাশের নিচে। বাংলাদেশের বিরুদ্ধে দুই ম্যাচেই ব্যর্থ বিরাট। যদিও বিরাটকে এখনই বাদ দিতে চাইছে না বোর্ড।

[আরও পড়ুন: সাও পাওলোর হাসপাতালেই ক্রিসমাস উদযাপন, পেলের পাশে গোটা পরিবার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement