shono
Advertisement

কেন রোহিতকে বসিয়ে নেওয়া হল হনুমা বিহারীকে? ব্যাখ্যা দিলেন কোহলি

আরও একবার উসকে গেল তাঁদের অন্তর্দ্বন্দ্ব? The post কেন রোহিতকে বসিয়ে নেওয়া হল হনুমা বিহারীকে? ব্যাখ্যা দিলেন কোহলি appeared first on Sangbad Pratidin.
Posted: 02:03 PM Aug 27, 2019Updated: 02:03 PM Aug 27, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অ্যান্টিগায় প্রথম টেস্টের টসের সময় বিরাট কোহলি যখন জানালেন, প্রথম একাদশে রাখা হয়নি রোহিত শর্মাকে, তখন ক্রিকেটপ্রেমীদের পাশাপাশি বিস্মিত হয়েছিলেন বিশেষজ্ঞরাও।

Advertisement

বিশ্বকাপে যে তারকা রান মেশিন হয়েছিলেন, তাঁকে কিনা টেস্ট দলে সুযোগ দেওয়া হল না! এমনকী ক্যারিবিয়ানদের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচেও রোহিতের ব্যাটে রান এসেছিল। তা সত্ত্বেও তাঁকে বাইরে রেখে বেছে নেওয়া হল হনুমা বিহারীকে। কেন এমন সিদ্ধান্ত নিলেন ভারত অধিনায়ক? ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্ট জয়ের পর ব্যাখ্যা দিলেন কোহলি।

[আরও পড়ুন: নয়া লুকে ধরা দিলেন ধোনি, ভিডিও ভাইরাল হতেই কৌতূহল তুঙ্গে]

কেরিয়ারের দুর্দান্ত ফর্মে রোহিত শর্মা। সাদা বলের ক্রিকেটে এই সময় সুযোগ পেলে নিজেকে দারুণভাবে মেলে ধরতে পারতেন তিনি। কিন্তু প্রথম একাদশে ঠাঁই হল না। মিডল অর্ডারে ভরসা রাখা হল হনুমা বিহারীর উপর। প্রথম ইনিংসে যিনি ৩২ রানে আউট হন। দ্বিতীয় ইনিংসে অবশ্য অজিঙ্ক রাহানের সঙ্গে জুটি বেঁধে দুরন্ত ৯৩ রানের ইনিংস খেলেন। ম্যাচ শেষে কোহলি জানান, চারদিকে রোহিতকে বাদ দেওয়া নিয়ে যে আলোচনা চলছে, সে বিষয়ে তিনি অবগত। কিন্তু দেশ ও দলের স্বার্থেই প্রথম একাদশ বাছা হয়। কাকে রাখা হবে এবং কে বাদ পড়বেন, তা সবসময়ই দলের পরিস্থিতির উপর নির্ভর করে। ক্যাপ্টেন কোহলির কথায়, “কম্বিনেশনটা খুব গুরুত্বপূর্ণ ছিল। সেই জন্যই বিহারীকে রাখার সিদ্ধান্ত হয়। ও একজন ভাল পার্ট-টাইম বোলারও। তাই প্রয়োজনে ও বল করেও দলের কাজে লাগবে। দলীয় বৈঠকের পরই সিদ্ধান্ত হয়েছিল যে ওকে রাখাই ঠিক হবে। প্রথম একাদশ নিয়ে সবসময়ই কোনও না কোনও বক্তব্য রাখা হয়। কিন্তু মানুষের জানা উচিত, এটা শুধুমাত্র দলের স্বার্থেই হয়।”

কোহলির দাবি, যখন কাউকে দলে ভরসা করে নেওয়া হয় এবং তিনি পারফর্ম করেন, তখন আর তা নিয়ে সমালোচনা হয় না। অধিনায়ক বলেন, “আমি সিদ্ধান্ত নিই, ঠিকই। কিন্তু অন্যান্যরা হাত তুললে তবেই সিদ্ধান্ত চূড়ান্ত হয়। আমরা প্রত্যেকেই পরস্পরের সঙ্গে খেলতে ভালবাসি। আর সেটাই আমাদের সাফল্যের চাবিকাঠি।” অর্থাৎ রোহিতকে না নিয়ে তিনি যে একেবারে সঠিক সিদ্ধান্ত নিয়েছেন, তেমনটাই বুঝিয়ে দিতে চাইলেন কোহলি। আর এতেই যেন আড়ালে আরও একবার উসকে গেল তাঁদের অন্তর্দ্বন্দ্ব।

[আরও পড়ুন: এবার লক্ষ্য অলিম্পিক, সোনাজয়ী সিন্ধুর প্রশংসায় শচীন-সানিয়ারা]

The post কেন রোহিতকে বসিয়ে নেওয়া হল হনুমা বিহারীকে? ব্যাখ্যা দিলেন কোহলি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার