shono
Advertisement
Virat Kohli

রনজির প্রাথমিক দলে বিরাট, ফর্ম ফেরাতে কি ঘরোয়া ক্রিকেটে ফিরছেন কিং কোহলি?

২০১২ সালে শেষবার রনজি খেলেছিলেন বিরাট।
Published By: Anwesha AdhikaryPosted: 11:46 AM Sep 26, 2024Updated: 01:57 PM Sep 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রনজি ট্রফির প্রাথমিক চুরাশি জনের দলে বিরাট কোহলি (Virat Kohli) এবং ঋষভ পন্থকে রাখল দিল্লি। যার পর ভারতীয় ক্রিকেটমহলে চর্চা শুরু হয়েছে যে, অস্ট্রেলিয়া সফরে যাওয়ার আগে কোহলি দিল্লির জার্সিতে এক-আধটা রনজি ট্রফি ম‌্যাচ খেলবেন কি না?

Advertisement

দিল্লির জার্সিতে কোহলি রনজি ট্রফির ম‌্যাচ খেলেছিলেন ২০১২ সালে। তার পর থেকে তাঁকে আর ঘরোয়া ক্রিকেটের ম‌্যাচে খেলতে দেখা যায়নি। পন্থ শেষ বার রনজি খেলেছিলেন, প্রাক করোনা সময়ে। দিল্লি ক্রিকেট সংস্থার তরফ থেকে যদিও পুরো ব‌্যাপারটাকে হালকা করে দেখানো হয়েছে। বলা হয়েছে যে, পুরোটাই সাধারণ প্রোটোকল। কোহলি-ঋষভকে রনজি ট্রফির প্রাথমিক দলে রাখা হয়েছে মানেই যে তাঁরা খেলবেন, ভাবার কারণ নেই।

উল্লেখ্য, বাংলাদেশ সিরিজের আগে জাতীয় দলের প্রায় প্রত্যেক ক্রিকেটারকেই দেখা গিয়েছিল দলীপ ট্রফিতে। জল্পনা থাকলেও শেষ পর্যন্ত এই টুর্নামেন্টে নামেননি বিরাট। তার পর বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে তাঁর পারফরম্যান্স অত্যন্ত খারাপ। দুই ইনিংসে বিরাটের মোট রান ২৩। যদিও কামব্যাকের ম্যাচে সেঞ্চুরি করেছিলেন পন্থ।  

কোহলি-পন্থরা দিল্লির রেজিস্টার্ড ক্রিকেটার। তাই নিয়ম মেনে স্বাভাবিক ভাবে তাঁদের প্রাথমিক দলে রাখা হয়েছে। তবে দেশের বর্ষীয়ান পেসার ইশান্ত শর্মাকে রাখা হয়নি দিল্লির প্রাথমিক দলে। সম্প্রতি দিল্লি প্রিমিয়ার লিগে খেলেননি ইশান্ত। জাতীয় দলে তাঁর ফেরারও আর কোনও সম্ভাবনা নেই। মনে করা হচ্ছে, এরপর তিনি অবসর নিয়ে নিতে পারেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দিল্লির জার্সিতে কোহলি রনজি ট্রফির ম‌্যাচ খেলেছিলেন ২০১২ সালে। তার পর থেকে তাঁকে আর ঘরোয়া ক্রিকেটের ম‌্যাচে খেলতে দেখা যায়নি।
  • বাংলাদেশ সিরিজের আগে জাতীয় দলের প্রায় প্রত্যেক ক্রিকেটারকেই দেখা গিয়েছিল দলীপ ট্রফিতে। জল্পনা থাকলেও শেষ পর্যন্ত এই টুর্নামেন্টে নামেননি বিরাট।
  • কোহলি-পন্থরা দিল্লির রেজিস্টার্ড ক্রিকেটার। তাই নিয়ম মেনে স্বাভাবিক ভাবে তাঁদের প্রাথমিক দলে রাখা হয়েছে।
Advertisement