shono
Advertisement

পাকিস্তানের বিরুদ্ধে দুর্দান্ত ইনিংসের পুরস্কার, বিশ্ব র‍্যাঙ্কিংয়ে ফের প্রথম দশে বিরাট

অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে ছয় নম্বরে রয়েছেন হার্দিক পাণ্ডিয়া। 
Posted: 03:48 PM Oct 26, 2022Updated: 05:15 PM Oct 26, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানের বিরুদ্ধে দুরন্ত ব্যাটিং করে সমগ্র দেশবাসীর মুখে হাসি ফুটিয়েছিলেন বিরাট কোহলি (Virat Kohli)। সেই অবিশ্বাস্য ইনিংস খেলার দু’দিন পরেই টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের প্রথম দশে ঢুকে পড়লেন  তিনি। আইসিসির প্রকাশিত র‍্যাঙ্কিং তালিকায় দেখা যাচ্ছে, পাঁচ ধাপ উঠে এসেছেন বিরাট। ব্যাটারদের মধ্যে প্রথম দশে তিনি। আপাতত ন’ নম্বরে রয়েছেন তিনি। অন্যদিকে, এক ধাপ নেমে গিয়েছেন ভারতীয় ব্যাটার সূর্যকুমার যাদব। টি-টোয়েন্টি ব্যাটারদের মধ্যে শীর্ষে রয়েছেন পাকিস্তানের মহম্মদ রিজওয়ান। অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে ছয় নম্বরে হার্দিক পাণ্ডিয়া। 

Advertisement

গত দু’বছরেরও বেশি সময় ধরে রান ছিল না বিরাটের ব্যাটে। চলতি বছরেই আগস্ট মাসে ৩৫ নম্বরে নেমে গিয়েছিল তাঁর টি-টোয়েন্টি র‍্যাঙ্ক (ICC T-20 Ranking)। এই ছবিটা বদলাতে শুরু করে এশিয়া কাপের পর থেকে। ক্রিকেট থেকে একমাসের বিরতি নিয়ে এশিয়া কাপে কামব্যাক করেন বিরাট। আফগানিস্তানের বিরুদ্ধে জীবনের প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরিও হাঁকান বিরাট। ধীরে ধীরে র‍্যাঙ্কিং তালিকায় উপরের দিকে উঠে আসেন বিরাট।

[আরও পড়ুন:‘এসব বরদাস্ত নয়’, রোহিতদের নিম্নমানের খাবার নিয়ে ফুঁসছে BCCI, কী প্রতিক্রিয়া আইসিসির?]

বিশ্বকাপের প্রথম ম্যাচে অপরাজিত ৮২ রানের ইনিংস খেলেন বিরাট। প্রবল চাপের মুখে পাকিস্তানের বিরুদ্ধে দলকে জেতানোর পরে বিরাট বলেছিলেন, এই ইনিংসটাই তাঁর জীবনের সেরা টি-টোয়েন্টি ইনিংস। মারাকাটারি ব্যাটিংয়ের পুরস্কার হিসাবে বিশ্বর‍্যাঙ্কিংয়ে নয় নম্বরে উঠে এসেছেন ‘কিং কোহলি’। তবে প্রথম দশে বিরাট ছাড়াও রয়েছেন সূর্যকুমার যাদব। তবে বিশ্বর‍্যাঙ্কিংয়ে তাঁর অবনতি ঘটেছে। এক ধাপ নেমে তিন নম্বরে রয়েছেন তিনি।

পাকিস্তানের বিরুদ্ধে হাড্ডাহাড্ডি ম্যাচে জয় পেয়ে পরের ম্যাচের জন্য প্রস্তুতি নিচ্ছে ভারতীয় দল। কিন্তু মাঠের বাইরের সমস্যায় জর্জরিত রোহিত ব্রিগেড। সিডনিতে প্র্যাকটিস করতে গিয়ে অত্যন্ত নিম্নমানের খাবার দেওয়া হয় ভারতীয় ক্রিকেটারদের। সেই সঙ্গে সিডনিতে কোহলিরা প্র‌্যাকটিস করার সুযোগ পাবেন না। তাঁদের যেতে হবে ৪২ কিলোমিটার দূরের ব্ল‌্যাকটাউনে। বাকি সব দলকে অনুশীলনের সুযোগ দেওয়া হলেও ভারতকে দেওয়া হচ্ছে না। এহেন পরিস্থিতিতে বৃহস্পতিবার নেদারল্যান্ডসের বিরুদ্ধে খেলতে নামবে ভারত।

[আরও পড়ুন:বিশ্বকাপে ফের অঘটন, আয়ারল্যান্ডের কাছে হার ইংল্যান্ডের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement