shono
Advertisement
Anil Kumble

টেস্ট সিরিজের আগে ঘরোয়া ক্রিকেটে খেলা উচিত ছিল কোহলির, সাফ কথা কুম্বলের

স্পিনের বিরুদ্ধে দুর্বলতা লাগাতার ভোগাচ্ছে বিরাটকে।
Published By: Subhajit MandalPosted: 07:08 PM Oct 25, 2024Updated: 07:08 PM Oct 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিউজিল্যান্ডের বিরুদ্ধে পুণে টেস্টের প্রথম ইনিংসে কার্যত সোজা বলে আউট হয়ে গেলেন। ব্যাট এবং পায়ের মাঝের বিরাট ফাঁকা জায়গা দিয়ে মিচেল স্যান্টনারের আপাত নিরীহ একটি বল সোজা গিয়ে লাগল স্ট্যাম্পে। না দেখলে বিশ্বাস করা যাবে না, যে ব্যাটার আউট হলেন তাঁর নাম বিরাট কোহলি। যাকে কিনা বিশ্ব ক্রিকেটে সর্বকালের সেরাদের মধ্যে ধরা হয়। বস্তুত, পুণেতে বিরাটকে যতটা অসহায় দেখাল, সেটা অনেকদিন দেখায়নি।

Advertisement

স্বাভাবিকভাবেই নিন্দা মন্দ শুনতে হচ্ছে কিং কোহলিকে। সঞ্জয় মঞ্জরেকর বলে দিচ্ছেন, বিরাট নিজের কেরিয়ারের জঘন্যতম শটটি খেলে ফেলেছেন। সোশাল মিডিয়ায় দাবি উঠছে, অনেক হয়েছে এবার বাইরের রাস্তা দেখানো হোক বিরাটকে। তবে টিম ইন্ডিয়ার প্রাক্তন কোচ অনিল কুম্বলে বিরাটকে বাদ দেওয়ার পক্ষে নন। তিনি মনে করছেন, ব্যাট হাতে দু-একটা ভালো ইনিংস বদলে দিতে পারে বিরাট ভাগ্য। একই সঙ্গে তাঁর পরামর্শ, "বিরাটের হয়তো লম্বা টেস্ট মরশুমের আগে ঘরোয়া ক্রিকেটে খেলা উচিত ছিল।"

কেন ঘরোয়া ক্রিকেটে খেলা উচিত বিরাটের? কুম্বলের মতে, "যতই অনুশীলন করা হোক না কেন, ম্যাচের পরিস্থিতিতে একটা দুটো ভালো ইনিংসে বেশি উপকার হয়। যদি বিরাটের মনে হয়ে থাকে, যে ঘরোয়া ক্রিকেট খেললে উপকার হবে, টিম ম্যানেজমেন্ট যদি তাতে রাজি থাকে, তাহলে ও ঘরোয়া ক্রিকেটে খেলতে পারত।" যদিও খারাপ ফর্ম শুধু তাতেই কাটবে বলে মনে করছেন না কুম্বলে। তাঁর মনে হচ্ছে, "বিরাট যে সময় ব্যাট করতে এসেছে, সেসময় স্পিনটা সব ব্যাটারকেই সমস্যায় ফেলেছে। বিরাটের আগে শুভমান গিলও সমস্যায় পড়েছে। বিশ্বের যে কোনও ব্যাটার ওই সময় সমস্যায় পড়ত।"

২০২১ সালের পর এশিয়ায় মোট ২৬টি টেস্ট ইনিংস খেলেছেন বিরাট কোহলি। তাতে তাঁর মোট সংগ্রহ ৬০৬ রান। গড় ২৯-এরও কম। স্পষ্টই স্পিনের বিরুদ্ধে ভালোরকম সমস্যায় পড়তে হচ্ছে বিরাটকে। শুধু স্পিন নয়, সার্বিকভাবেই টেস্টে ভালো ফর্মে নেই কিং কোহলি। গত বছর জুলাই মাসে শেষ টেস্ট সেঞ্চুরি এসেছে তাঁর ব্যাটে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নিউজিল্যান্ডের বিরুদ্ধে পুণে টেস্টের প্রথম ইনিংসে কার্যত সোজা বলে আউট হয়ে গেলেন।
  • ব্যাট এবং পায়ের মাঝের বিরাট ফাঁকা জায়গা দিয়ে মিচেল স্যান্টনারের আপাত নিরীহ একটি বল সোজা গিয়ে লাগল স্ট্যাম্পে।
  • না দেখলে বিশ্বাস করা যাবে না, যে ব্যাটার আউট হলেন তাঁর নাম বিরাট কোহলি।
Advertisement