shono
Advertisement

হেলিকপ্টার শটে ‘বিরাট’ছক্কা, ধোনিকে মনে করালেন কোহলি, রইল ভিডিও

রাজিথাকে ছক্কা মেরে শ্রেয়সকে বিরাট বললেন, 'এটা মাহি শট।'
Posted: 01:56 PM Jan 16, 2023Updated: 01:58 PM Jan 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহেন্দ্র সিং ধোনিকে (MS Dhoni) মনে করালেন বিরাট কোহলি (Virat Kohli)। ছেলেবেলার বন্ধু সন্তোষের কাছ থেকে হেলিকপ্টার শট (Helicopter Shot) শিখেছিলেন মাহি। তার পরের অধ্যায় সবারই জানা। হেলিকপ্টার শট আর ধোনি সমার্থক হয়ে যায়।

Advertisement

বন্ধু সন্তোষ অনেক আগেই মারা গিয়েছেন। তিনি যে ধোনিকে হেলিকপ্টার শট মারতে উদ্বুদ্ধ করেছিলেন, তা অনেক দিন থেকে গিয়েছিল অন্তরালেই। পরবর্তীতে অবশ্য জানা যায় সন্তোষের কথা। 

[আরও পড়ুন: ক্রিকেট মাঠ নয়, আক্রমের ছেলে বেছে নিয়েছেন MMA-র রিং, জীবন গড়তে রয়েছেন মার্কিন মুলুকে]

 

ভারত-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে কোহলিকে ‘হেলিকপ্টার শট’ মারতে দেখা গিয়েছে। কোহলি ৪৩-তম ওভারে শতরান পূর্ণ করেন। পরের ওভারেই কাসুন রাজিথাকে হেলিকপ্টার শট মেরে গ্যালারিতে ফেলেন কোহলি। অফ স্টাম্পের সামান্য বাইরে বল রেখেছিলেন রাজিথা। কোহলি ক্রিজ ছেড়ে বেরিয়ে এসে ছক্কা হাঁকান। বিরাটের শট দেখে ধারাভাষ্যকারদের বলতে শোনা যায়, ”এমএস ধোনির মতোই শট খেলল কোহলি।” শটটি খেলার অব্যবহিত পরেই কোহলি স্বয়ং বুঝতে পারেন এই শটটির সঙ্গে ধোনির হেলিকপ্টার শটের মিল রয়েছে। নন স্ট্রাইক এন্ডে দাঁড়ানো শ্রেয়স আইয়ারকে দেখে হাসতে হাসতে কোহলি বলছিলেন, ”এটা মাহি শট।” 

শ্রীলঙ্কার বিরুদ্ধে ৮৫ বলে সেঞ্চুরি করেন কোহলি। তার পরে ৬৬ রান তিনি করেন ২৫ বলে। কোহলির পাহাড়প্রমাণ সেঞ্চুরিতে টিম ইন্ডিয়া করে পাঁচ উইকেটে ৩৯০ রান। রান তাড়া করতে নেমে শ্রীলঙ্কা শেষ হয়ে যায় ৭৩ রানে। ৩১৭ রানে ম্যাচ জিতে নেয় ভারত। শ্রীলঙ্কার বিরুদ্ধে সদ্য সমাপ্ত তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দুটো সেঞ্চুরি হাঁকিয়ে ফেললেন কোহলি। জানান দিয়ে গেলেন, তিনি দারুণ ছন্দে রয়েছেন।  

 

[আরও পড়ুন: এল ক্লাসিকোতে হার রিয়ালের, ঝড় তুলে স্প্যানিশ সুপার কাপ জিতল বার্সেলোনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement