shono
Advertisement

ক্রিকেট থেকে সাময়িক বিরতি! স্টোকসদের সঙ্গে সিরিজ শেষের পরেও ইংল্যান্ডেই থাকবেন কোহলি

ভারতের পরবর্তী সিরিজ ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে।
Posted: 09:19 PM Jul 17, 2022Updated: 09:19 PM Jul 17, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সবার নজর শুধু বিরাট কোহলির (Virat Kohli) দিকে। পৃথিবীজুড়ে তাঁকে নিয়ে চলছে চর্চা। ম্যাঞ্চেস্টারে সিরিজ নির্ণায়ক ম্যাচেও কোহলির ব্যাট ‘বোবা’ থেকে গেল। অথচ এদিন তাঁর দিকে তাকিয়ে ছিলেন ভারতের সমর্থকরা। আর ইংল্যান্ডের রান তাড়া করতে নেমে শিখর ধাওয়ান দ্রুত ফেরেন। সেই সময়ে রোহিত শর্মার সঙ্গে যোগ দেন বিরাট কোহলি। ইনিংস গোছানোর কাজটা করতে পারতেন রোহিত ও কোহলি। কিন্তু বাঁ হাতি পেসার টপলির কাছে পরাস্ত হন দুই ব্যাটারই। কোহলি মাত্র ১৭ রানে ফেরেন। তাঁরও আগে আউট হন রোহিত। অর্থাৎ ম্যাঞ্চেস্টারেও রানের দেখা পেলেন না কোহলি।

Advertisement

ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ শেষ করে ভারত উড়ে যাবে ওয়েস্ট ইন্ডিজ (West Indies tour)। সেই দলে রাখা হয়নি কোহলিকে। বিশ্রামে তিনি। ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ শেষ করে ভারতীয় দলের সদস্যরা স্যর ভিভ রিচার্ডসের দেশে উড়ে গেলেও কোহলি থেকে যাবেন ইংল্যান্ডে। ইংল্যান্ডে আরও কয়েকটা দিন কোহলি পরিবারের সঙ্গে সময় কাটাবেন। 

[আরও পড়ুন: কমনওয়েলথ গেমসের আগে সেরা ফর্মে সিন্ধু, প্রথমবার জিতলেন সিঙ্গাপুর ওপেনের খেতাব]

একটি সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, ইংল্যান্ডে ছুটি কাটানোর সময়ে কোহলির মা এবং পরিবারের আত্মীয়রা আসবেন। এই সময়ে ক্রিকেট থেকে তিনি বিরত থাকবেন। এশিয়া কাপের প্রস্তুতি তিনি শুরু করবেন ১ আগস্ট থেকে। ইংল্যান্ডে এখন কোহলির সঙ্গে রয়েছেন স্ত্রী অনুষ্কা ও কন্যা।

উল্লেখ্য, ওয়েস্ট ইন্ডিজে ভারত ৫টি টি-টোয়েন্টি ও ৩টি ওয়ান ডে ম্যাচ খেলবে ভারতীয় দল।
এদিকে রবিবার ম্যাঞ্চেস্টারে টপলির বলে আউট হওয়ার পরে কোহলিকে নিয়ে কাটাছেঁড়া শুরু হয়ে যায়। ২০১৭-২০১৯ পর্যন্ত ৬৫টি ইনিংসে তিনি রান করেছেন ৪০৩৯। ১৭টি সেঞ্চুরি করেছেন এই সময়ে।
সেই জায়গায় ২০২০ থেকে ২০২২ পর্যন্ত কোহলি ২০টি ইনিংসে রান করেছেন ৭৩৫। একটিও সেঞ্চুরি পাননি। শেষ শতরান তিনি করেছেন ইডেন গার্ডেন্সে বাংলাদেশের বিরুদ্ধে গোলাপি বল টেস্টে। তার পর থেকে সেঞ্চুরির খোঁজে কোহলি। 

[আরও পড়ুন: ডুরান্ডের হাত ধরে কলকাতায় ফিরছে মোহন-ইস্ট যুদ্ধ, ঘোষিত ডার্বির দিনক্ষণ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement