shono
Advertisement

পরবর্তী এয়ারস্ট্রাইকে বিরোধীদের বেঁধে নিয়ে যাওয়া হোক, দাবি কেন্দ্রীয় মন্ত্রীর

'আমিও অনেকগুলি মশা মেরেছি, আমারও কি গোনা উচিত?' প্রশ্ন ভি কে সিংয়ের।
Posted: 04:09 PM Mar 06, 2019Updated: 04:40 PM Mar 06, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বায়ুসেনার এয়ারস্ট্রাইকের সাফল্য নিয়ে প্রশ্ন তোলায় বিরোধীদের একহাত নিলেন প্রাক্তন সেনাপ্রধান তথা কেন্দ্রীয় বিদেশ মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী ভি কে সিং। কেন্দ্রীয় মন্ত্রী বললেন, “এরপর এয়ারস্ট্রাইক হলে যে সমস্ত বিরোধীরা এর সাফল্য নিয়ে প্রশ্ন তুলছেন, তাদের বিমানের নিচে বেঁধে নিয়ে যাওয়া উচিত। বোমা ফেলার সময় বিমান থেকে ওনারা টার্গেট দেখে নেবেন এবং তারপর ওখানেই ওনাদের নামিয়ে দেওয়া হবে। লাশ গুনে আবার ফিরে আসতে পারবেন তাঁরা।”

Advertisement

[চুরি গিয়েছে রাফালে সংক্রান্ত নথি, সুপ্রিম কোর্টে জানাল কেন্দ্র]

এদিন সকালেই টুইটারে বিরোধীদের প্রশ্ন তোলা নিয়ে রীতিমতো রসিকতা করেছেন প্রাক্তন সেনাপ্রধান। তিনি টুইটে ফলোয়ারদের প্রশ্ন করেন, “গতকাল রাত সাড়ে ৩টে নাগাদ আমার আশেপাশে প্রচুর মশা ঘোরাফেরা করছিল। তাই আমি ওদের উপর ‘হিট’ প্রয়োগ করি। এবার আমার কী করা উচিত? আমি কি গুনতে শুরু করব, না আবার ঘুমিয়ে পড়ব?” কেন্দ্রীয় মন্ত্রীর এই টুইট ঘিরে রীতিমতো শোরগোল পড়ে যায়। টুইটে সার্জিক্যাল স্ট্রাইকের কথা উল্লেখ না থাকলেও তিনি যে বিরোধীদের কটাক্ষ করেছেন তা বুঝতে বাকি নেই নেটিজেনদের। এই টুইট সম্পর্কে তাঁকে পরে প্রশ্ন করা হলে তিনি বলেন, “এত কিছু কি গোনা সম্ভব? ওখানে বোমা ফেলা হয়েছে, বিল্ডিং ধ্বংস হয়েছে। কী মনে হয়, ১০০০ কেজি বোমার বিস্ফোরণেও মানুষ মারা যাবে না? এই মারা যাওয়ার সংখ্যাটা আমরা শুধু অনুমান করতে পারি। আমার জানা নেই ওই পরিস্থিতিতে কারা লাশ গোনার দাবি জানাচ্ছে, এটা দুর্ভাগ্যজনক।”

[‘ইতিহাস বদলাতে পারব না, আমরা বর্তমান নিয়ে চিন্তিত’, অযোধ্যা মামলায় মন্তব্য সুপ্রিম কোর্টের]

এরপরই স্ট্রাইকের সাফল্য নিয়ে প্রশ্ন তোলা বিরোধীদের কটাক্ষ করে তিনি বলেন, এরপর যারা যারা প্রশ্ন তুলছেন তাদের যুদ্ধবিমানে বেঁধে নিয়ে যাওয়া হবে। উল্লেখ্য, এর আগে হরিয়ানার মন্ত্রী অনিল ভিজও এই ধরনের মন্তব্য করেছিলেন। তিনি বলেন, “এরপর যখন পাকিস্তানের জঙ্গিঘাঁটিতে বিমান হানা হবে, তখন বিরোধী মহাজোটের নেতাদের মধ্যে একজনকে নিয়ে যাওয়া উচিত। যাতে তাঁরা গুনে আসতে পারেন।”

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement