shono
Advertisement

অগাস্টা ওয়েস্টল্যান্ড চপার দুর্নীতি মামলায় বেঁচে উঠল ‘মৃত’সাক্ষী

কারা নিয়েছে টাকা? ফাঁস হবে রহস্য। The post অগাস্টা ওয়েস্টল্যান্ড চপার দুর্নীতি মামলায় বেঁচে উঠল ‘মৃত’ সাক্ষী appeared first on Sangbad Pratidin.
Posted: 09:49 AM Aug 01, 2019Updated: 09:49 AM Aug 01, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অগাস্টা ওয়েস্টল্যান্ড ভিভিআইপি চপার মামলায় এবার নয়া চমক। এই মামলায় মঙ্গলবারই আদালতে এক সাক্ষীকে মৃত ঘোষণা করেছিল তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ২৪ ঘণ্টার মধ্যে ইডি আদালতে জানাল, বেঁচে আছেন ওই সাক্ষী। তিনি বৃহস্পতিবারই আদালতে এসে সাক্ষ্য দেবেন। তাঁর নাম কে কে খোসলা।

Advertisement

[আরও পড়ুন: কলোনির নাম ‘পাকিস্তানওয়ালি গলি’, অস্পৃশ্যের মতোই জীবন কাটছে বাসিন্দাদের]

ইডি জানিয়েছে, তাঁর কাছে ওই মামলার গুরুত্বপূর্ণ নথিপত্র আছে। কে বা করা কত টাকা নিয়েছিলেন সেই বিষয় উল্লেখ করা রয়েছে ওই নথিগুলিতে| মঙ্গলবার ইডি-র অফিসাররা বিশেষ আদালতে বলেছিলেন, ‘আমরা বার বার খোসলার বাড়িতে গিয়ে তাঁকে পাইনি। সোশ্যাল মিডিয়া এবং দেশের বিভিন্ন জায়গায় খোঁজখবর নিয়েও তাঁর হদিশ মেলেনি। সম্ভবত তিনি মারা গিয়েছেন।’ বুধবার অফিসাররা তাঁদের বয়ান বদল করে জানান, খোসলা জীবিত আছেন। এদিকে, চপার কেলেঙ্কারিতে আবারও উঠে এসেছে কংগ্রেস নেতা তথা মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমল নাথের ভাইপো রাতুল পুরির নাম। ‘হিন্দুস্তান পাওয়ার প্রজেক্টস প্রাইভেট লিমিটেডের’ শীর্ষ কর্তা রাতুল এই মামলায় সাক্ষীদের হুমকি দিচ্ছেন বলে আদালতে অভিযোগ জানিয়েছে ইডি।

প্রসঙ্গত, অগস্টা ওয়েস্টল্যান্ড চপার কেলেঙ্কারিতে আগেই সরাসরি সোনিয়া গান্ধী এবং রাহুল গান্ধীর নাম নিয়েছিলেন মিডলম্যান ক্রিশ্চিয়ান মিশেল। ইডির জেরার সময় প্রাক্তন কংগ্রেস সভানেত্রী তথা ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধীর নাম নেন ক্রিশ্চিয়ান মিশেল। পরোক্ষে উল্লেখ করেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর কথাও। ইডি সূত্রে খবর, মিশেলের সঙ্গে অন্য এক ব্যক্তির কথোপকথনের সময় এক প্রভাবশালীর নাম উঠে আসে। যাঁর নাম ‘R’ দিয়ে শুরু। ইডির দাবি, জিজ্ঞাসাবাদের সময় মিশেল প্রাক্তন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর নাম নিয়েছিলেন। উল্লেখ্য, এর আগে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়েরও নাম নিয়েছিলেন ওই মিডলম্যান। ইডির দাবি অনুযায়ী, মিশেল তাদের জানিয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংকে অগস্টার কাছ থেকে চপার কিনতে বাধ্য করা হয়েছিল।

[আরও পড়ুন: ৭ দিনে দ্বিতীয়বার, ফের জাপান সাগরে আছড়ে পড়ল কিমের মিসাইল]

The post অগাস্টা ওয়েস্টল্যান্ড চপার দুর্নীতি মামলায় বেঁচে উঠল ‘মৃত’ সাক্ষী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement