shono
Advertisement

শ্রীলঙ্কাকে হারিয়ে সিরিজে এগিয়ে গেল পাকিস্তান, একবছর পরে ফের টেস্ট জয় বাবরদের

ম্যাচের সেরা হন প্রথম ইনিংসে দ্বিশতরানকারী সৌদ শাকিল।
Posted: 04:03 PM Jul 20, 2023Updated: 04:03 PM Jul 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একবছর আগে এই গলেই টেস্ট ম্যাচ জিতেছিল পাকিস্তান (Pakistan)। প্রতিপক্ষ ছিল শ্রীলঙ্কা (Sri Lanka)।

Advertisement

একবছর পরে সেই গলেই আবার জয় পেল পাকিস্তান। চার উইকেটে শ্রীলঙ্কাকে হারিয়ে দুই টেস্ট ম্যাচের সিরিজে ১-০-এ এগিয়ে গেল পাকিস্তান। উল্লেখ্য, এক বছর আগে দ্বীপরাষ্ট্রের বিরুদ্ধে সেই টেস্ট জেতার পরে পাকিস্তান আর কোনও টেস্ট ম্যাচ জেতেনি। তার পরে টানা চারটি টেস্ট ম্যাচ হেরে গিয়েছিল পাকিস্তান।

[আরও পড়ুন: আন্তর্জাতিক ক্রিকেটে ৫০০তম ম্যাচ কোহলির, বিরাট সাফল্যের রহস্য ফাঁস করলেন দ্রাবিড়]

 

শেষ দিন জেতার জন্য পাকিস্তানের দরকার ছিল ৮৩ রান। হাতে ছিল সাত উইকেট। ম্যাচ যে পাকিস্তান জিতবে, তা মোটামুটি জানাই ছিল। শ্রীলঙ্কাকে জিততে হলে দ্রুত উইকেট তুলতে হত। বাবর আজমকে ২৪ রানে ফেরান জয়সূর্য। বাবর ফিরে গেলেও ইমাম উল হককে তা প্রভাবিত করেনি। শেষপর্যন্ত ৫০ রানে অপরাজিত থেকে যান তিনি।

ইমাম উল হক এবং সৌদ শাকিল পাকিস্তানকে টেনে নিয়ে যান। প্রথম ইনিংসে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছিলেন এই সৌদ শাকিল। এদিন তিনি ৩০ রানে ফেরেন। কিন্তু ততক্ষণে অনেকটাই দেরি হয়ে গিয়েছে। ইমাম অপরাজিত থাকলেও অন্য প্রান্ত থেকে উইকেট গিয়েছে। সরফরাজ আহেমদ মাত্র ১ রানে ফিরে গেলেও ম্যাচ জিততে আর সমস্যা হয়নি পাকিস্তানের। ছক্কা মেরে পাকিস্তানকে জয় এনে দেন আঘা সলমন। পাকিস্তান টেস্ট ম্যাচ জেতে চার উইকেটে। ২৪ জুলাই কলম্বোয় দ্বিতীয় টেস্ট।

[আরও পড়ুন: ‘বিশ্বকাপের সঙ্গে কিং খান’, আইসিসির নয়া টুইটে শাহরুখের ছবি নিয়ে তুঙ্গে জল্পনা]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement