shono
Advertisement

ভরা বসন্তেই পুজোর গন্ধ শহরে, অকালবোধন সৃজিতের ‘উমা’র

দেখে নিন ছবির সদ্য মুক্তি পাওয়া ট্রেলার। The post ভরা বসন্তেই পুজোর গন্ধ শহরে, অকালবোধন সৃজিতের ‘উমা’র appeared first on Sangbad Pratidin.
Posted: 08:58 PM Apr 28, 2018Updated: 09:13 PM Apr 28, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মৃত্যুই সত্য। একে উপেক্ষা করা অসম্ভব। তবে একটু ফাঁকি দেওয়া তো সম্ভব। যেটুকু প্রাণ এ শরীরে রয়েছে, সে টুকুই বা কম কী! সেটাই তো দ্বিগুণ উল্লাসে বাঁচতে হবে। অপূর্ণ ইচ্ছেগুলোর ডানা মেলে উড়ে যেতে হবে স্বপ্নরাজ্যে। এই স্বপ্নরাজ্যই পর্দায় তুলে ধরতে চলেছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। পয়লা জুনই ‘উমা’র অকালবোধন করতে চলেছেন পরিচালক। তার আগে শনিবার মুক্তি পেল ছবির ট্রেলার। যেখানে ছবির ভিতরের ছবির আড়াল থেকে ভেসে আসছে দুর্গা পুজোর গন্ধ। ভরা বসন্তেই পুজোর সাজে সেজে উঠেছে কলকাতা।

Advertisement

[প্রধানমন্ত্রীর চিন সফরে বেজায় খুশি ঋষি কাপুর, ব্যাপারটা কী?]

মুক্তির আগেই নিউ ইয়র্ক ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল, লন্ডন ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল, ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল অফ আলবের্তায় জায়গা করে নিয়েছে পরিচালকের এ সৃষ্টি। সত্য ঘটনা অবলম্বনে তৈরি এসভিএফ প্রযোজিত এই ছবি। কানাডার ছেলে ইভান লিভারসেজ দুরহ অসুখে আক্রান্ত ছিল। ক্রিসমাসের উদযাপন দেখে যাওয়ার মতোও আয়ু ছিল না তার। কিন্তু সে দুঃখ নিয়ে তাকে চলে যেতে দেয়নি তার শহরের বাসিন্দারা। সমবেত উদ্যোগে বড়দিনের আগেই এগিয়ে এসেছিল ক্রিসমাস সেলিব্রেশন। শেষের সে সুখ হাত পেতে চেটেপুটে নিয়েছিল মৃত্যুপথযাত্রী বালক। এ কাহিনিকেই বাংলার প্রেক্ষাপটে ফেলেছেন পরিচালক। ক্রিসমাসের বদলে তাই বেছে নেওয়া হয়েছে বাঙালির প্রাণের দুর্গাপুজোকে। এ পুজোর শাস্ত্রীয় তাৎপর্য যাই থাক, আপামর বাঙালির কাছে তো এ উমার ঘরে ফেরা। ছবির উমাও ঘরে ফিরবে। সেও মরণাপন্ন। কটাদিনের জন্যই হয়তো ভিনদেশ থেকে নিজভূমে ফেরা তার। আর সেও দেখে যেতে চায় বাঙালির দুর্গা পুজোর আড়ম্বর, উদযাপন। ফলত অকালবোধনের আয়োজন করে তার বাবা।

ছবিতে এই বাবা-মেয়ের চরিত্রে অভিনয় করেছেন যিশু সেনগুপ্ত ও তাঁরই কন্যা সারা সেনগুপ্ত। তাবড় তাবড় অভিনেতাদের মধ্যে ট্রেলারেই নজর কেড়েছে সারা। এছাড়াও ছবিতে রয়েছেন শ্রাবন্তী চট্টোপাধ্যায়, অঞ্জন দত্ত, রুদ্রনীল ঘোষ, অনিবার্ণ ভট্টাচার্য, বাবুল সুপ্রিয়, সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, সায়ন্তনী গুহঠাকুরতার মতো শিল্পীরা। সুর দিয়েছেন অনুপম রায়। ছবির সামান্য ঝলকই নজর কেড়েছে টলিউডের। প্রশংসায় পঞ্চমুখ স্যাভি, তনুশ্রীরা। আপ্লুত মহেশ ভাটও একে ‘সোল সার্চার’ আখ্যা দিয়েছে। সৃজিত মুখোপাধ্যায়ের ছবির থেকে সিনেপ্রেমীদের প্রতাশ্যা থাকে তুঙ্গে। একঝাঁক তারকা নিয়ে তৈরি পরিচালকের এই যাত্রাও উপভোগ্য হবে বলে আশা দর্শকদের।

[নিলামে উঠল অক্ষয়ের ‘রুস্তম’ ছবির ইউনিফর্ম, দাম কত জানেন?]

The post ভরা বসন্তেই পুজোর গন্ধ শহরে, অকালবোধন সৃজিতের ‘উমা’র appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement