shono
Advertisement

অযোধ্যায় রাম লালার জলাভিষেক করবেন যোগী, সারা বিশ্বের ১৫৫টি নদী থেকে এল জল

জল এসেছে সুদূর আন্টার্কটিকা থেকেও।
Posted: 06:50 PM Apr 21, 2023Updated: 06:50 PM Apr 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২৪ সালের ১ জানুয়ারি বহু প্রতীক্ষিত অযোধ্যার রাম মন্দির (Ram Mandir) জনসাধারণের জন্য খুলে যাওয়ার কথা। তার আগে আগামী ২৩ এপ্রিল হতে চলেছে রাম লালার ‘জলাভিষেক’। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সেই জলাভিষেক করবেন। আর সেজন্য সারা বিশ্বের নানা দেশ থেকে ১৫৫টি নদী থেকে জল এসে পৌঁছেছে অযোধ্যায় (Ayodhya)। এর মধ্যে রয়েছে পাকিস্তান, চিন, উজবেকিস্তান ও অন্যান্য দেশ।

Advertisement

দিল্লির বিজেপি নেতা ও প্রাক্তন বিধায়ক বিজয় জলির তত্ত্বাবধানে এই জল আনার কাজটি সম্পন্ন হয়েছে বলে জানা গিয়েছে। প্রতিবেশী দেশ নেপাল, ভুটান, বাংলাদেশ থেকে শুরু করে তানজানিয়া, নাইজেরিয়া, আমেরিকা, ফ্রান্স, জার্মানি, ব্রিটেনের মতো নানা দেশের নদী থেকে আনা হয়েছে জল। তালিকার সবচেয়ে আশ্চর্যজনক নাম হল আন্টার্কটিকা। সেখান থেকেও আনা হয়েছে জল।

উল্লেখ্য, রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট জানিয়েছিল, ২০২৩ সালের ডিসেম্বর মাসের মধ্যে রাম মন্দির নির্মাণের কাজ সম্পূর্ণ হবে। ২০২৪ সালের জানুয়ারিতে মকর সংক্রান্তির সময় রামলালার (Ram Lalla) মূর্তি স্থাপন করা হবে মন্দিরে। সেই থেকে শুরু হয়ে গিয়েছিল জল্পনা। এবছরের শুরুতে খোদ স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়ে দেন, আগামী বছরের শুরুতেই খুলে যাবে মন্দির। তাঁর ঘোষণার সঙ্গে সঙ্গেই পরিষ্কার হয়ে যায় লোকসভা নির্বাচনে ফের রাম রাজনীতির সুবর্ণ সুযোগ পেয়ে যেতে চলেছে গেরুয়া শিবির।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement