shono
Advertisement

‘কথা দিন, আগামী ১০ বছর ঝগড়া করবেন না’, পাহাড়ে উন্নয়নের ‘মন্ত্র’মুখ্যমন্ত্রীর

দার্জিলিঙের প্রশাসনিক সভায় মুখ্যমন্ত্রীর বক্তব্যের পাঁচ পয়েন্ট।
Posted: 03:01 PM Mar 29, 2022Updated: 03:27 PM Mar 29, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তৃতীয়বার মুখ্যমন্ত্রী হওয়ার পর প্রথমবার দার্জিলিং সফর মমতা বন্দ্যোপাধ্যায়ের (WB CM Mamata Banerjee)। মঙ্গলবার দার্জিলিংয়ের প্রশাসনিক সভা থেকে পাহাড়ের উন্নয়নের মন্ত্র বাতলে দিলেন তিনি। বিলি করলেন পাট্টাও। একইসঙ্গে পাহাড়বাসীর কাছে তাঁর আবেদন, ‘পরিযায়ী বিজেপিকে ভরসা করবেন না। ওঁরা ভোটের সময় এসে বহু প্রতিশ্রুতি দেন।” আর কী বললেন তিনি?

Advertisement

পাহাড়ের উন্নয়ন-মন্ত্র: পাহাড় হাসলে আমার ভাল লাগে। কথা দিন, আগামী ১০ বছর কোনও ঝগড়া করবেন না, শুধু মানুষের জন্য কাজ করবেন। আপনারা মন দিয়ে পাহাড়ের জন্য কাজ করুন, দেখুন দার্জিলিং-কার্শিয়াং কোথায় পৌঁছে যায়। কয়েক মাসের মধ্যেই জিটিএ নির্বাচন করাব।

[আরও পড়ুন: নবম-দশম শ্রেণির শিক্ষক নিয়োগে দুর্নীতি: SSC’র প্রাক্তন উপদেষ্টার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ হাই কোর্টের]

পরিযায়ী পার্টি: কিছু দল আছে যাঁরা শুধু ভোটের আগে পাহাড়ে আসে। বড় বড় প্রতিশ্রুতি দেয়। আর নির্বাচন চলে গেলে তাঁদের টিকিও দেখা যায় না। ভুলেও দিল্লির লাড্ডু খাবেন না। রাজ্যের অন্যান্য এলাকার মতো পাহাড়েও ত্রিস্তর পঞ্চায়েত চালুর জন্য বলেছিলাম। এখনও আইন পাশ করতে পারেনি কেন্দ্র।

নিশানায় বিজেপি: ওঁরা আগুন লাগায়, আর ওঁরাই চিৎকার করে। এখন পাড়ার ক্লাবে-ক্লাবে ঝামেলা হলেও সিবিআই চাই বলে কোর্টে যায়। বড় কোনও ইস্যু হলে ঠিক আছে। ছোট ছোট ব্যাপারে সিবিআই সিবিআই বলে চেঁচায়।

[আরও পড়ুন: নবম-দশম শ্রেণির শিক্ষক নিয়োগে দুর্নীতি: SSC’র প্রাক্তন উপদেষ্টার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ হাই কোর্টের]

ফাইল ছবি

ইউক্রেনের পড়ুয়া: আমি বলেছিলাম, ইউক্রেন থেকে ফিরে আসা ডাক্তারি পড়ুয়াদের এখানে কোর্স শেষ করার সুযোগ দেওয়া হোক। নিজের নিজের রাজ্যে কোর্স শেষ করতে দেওয়া হোক তাঁদের। আমার টাকার দরকার ছিল না। নিজের খরচে ওঁদের পড়াতাম। কিন্তু গতকাল সংসদে কেন্দ্র জানিয়ে দিয়েছে, তাঁরা অনুমতি দেবে না। পড়ুয়াদের জন্য কোনও দরদ নেই ওঁদের।

জ্বালানি জ্বালা: বারবার জ্বালানির দাম বাড়াচ্ছে কেন্দ্র। পাঁচ রাজ্যে ভোট মেটার পর থেকে অন্তত ৫ বার জ্বালানির দাম বাড়িয়েছে। ভাবুন একবার! এভাবে সাধারণ মানুষের কীভাবে চলবে?

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার