shono
Advertisement

‘লাগাতার হুমকি দিচ্ছে অনুব্রত’, কেন্দ্রীয় নিরাপত্তা চেয়ে মোদিকে চিঠি বিশ্বভারতীর উপাচার্যের

ভোটের ফলপ্রকাশের পর উপাচার্যকে শিক্ষা দেওয়ার হুমকি দিয়েছিলেন অনুব্রত।
Posted: 05:27 PM Mar 31, 2021Updated: 05:38 PM Mar 31, 2021

ভাস্কর মুখোপাধ্যায়, বোলপুর: নির্বাচনের ফলপ্রকাশের পর বিশ্বভারতীর (Visva-Bharati University) উপাচার্যকে দেখে নেওয়ার হুমকি দিয়েছিলেন বীরভূমের তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mandal)। সেই ঘটনার জেরে কেন্দ্রীয় নিরাপত্তা চেয়ে প্রধানমন্ত্রীকে চিঠি পাঠালেন বিশ্বভারতীর উপাচার্য। বিদ্যুৎ চক্রবর্তী জানিয়েছেন, নিরাপত্তাহীনতায় ভুগছেন তাঁর পরিবারের সদস্যরা।

Advertisement

বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর সঙ্গে বীরভূমের তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের সম্পর্ক কোনও দিনই সুমধুর নয়। একাধিকবার উপাচার্যকে বেনজিরভাবে আক্রমণ করেছেন অনুব্রত। গত ২৩ শে মার্চ বোলপুর গীতাঞ্জলি প্রেক্ষাগৃহে বসন্ত উৎসব ও পৌষমেলা বন্ধ করে দেওয়ার বিরুদ্ধে একটি গণ কনভেনশনের আয়োজন করা হয়েছিল। সেখানেই বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী ও বোলপুর বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্যায়কে আক্রমণ করেন অনুব্রত মণ্ডল। বলেন, “বিশ্বভারতীতে এমন একটা উপাচার্য এসেছে যে ভয়ংকর পাগল লোক। এই রকম পাগল লোক দেখা যায় না। এত বাজে উপাচার্য আমরা আগে কখনও দেখিনি। হাইকোর্ট রায় দিয়েছে, সব গেট খুলে রাখতে হবে সকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত। ও এত বড় পাগল যে সব গেট গুলো বন্ধ করে দিয়েছে।” এরপরই উপাচার্যকে উদ্দেশ করে হুমকির সুরে বীরভূমের তৃণমূল সভাপতি বলেছিলেন, “নির্বাচন মিটে গেলে যে শিক্ষা আমরা দেব, তুমি সারাজীবন তা মনে রাখবে। “

[আরও পড়ুন: ‘এটা আমার আবেগের জায়গা’, নন্দীগ্রামের ভোটের আগে সিঙ্গুরের মাটিতে বললেন মমতা]

জানা গিয়েছে, এই হুমকির কারণেই ২৪ মার্চ কেন্দ্রীয় নিরাপত্তা চেয়ে প্রধানমন্ত্রীর দপ্তরে একটি চিঠি পাঠান বিশ্বভারতীর উপাচার্য। সেখানে তিনি জানান, অনুব্রত মণ্ডল লাগাতার তাঁকে হুমকি দিচ্ছেন। সেই কারণেই নিজের ও পরিবারের সদস্যদের জন্য কেন্দ্রীয় নিরাপত্তার আবেদন করেন তিনি। যদিও এ বিষয়ে এখনও কেন্দ্রের তরফে কিছু জানানো হয়নি। উল্লেখ্য, বর্তমানে রাজ্যের তরফে নিরাপত্তা পান বিদ্যুৎবাবু। একজন সশস্ত্র নিরাপত্তারক্ষী সর্বদা তাঁর সঙ্গে থাকেন।

[আরও পড়ুন: খানাকুলে তৃণমূল কর্মীর রহস্যমৃত্যু, খুনের অভিযোগ বিজেপির বিরুদ্ধে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার