shono
Advertisement

কলকাতা বিশ্ববিদ্যালয়ে ক্ষোভের মুখে রাজ্যপাল, দেখানো হল কালো পতাকা

অভিযোগ TMCP ও DSO-র বিরুদ্ধে।
Posted: 11:58 AM Jan 24, 2024Updated: 05:42 PM Jan 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতা বিশ্ববিদ্য়ালয়ের (University of Calcutta) অনুষ্ঠানে গিয়ে পড়ুয়াদের বিক্ষোভের মুখে পড়লেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস (C V Anand Bose)। বিশ্ববিদ্যালয়ের গেটে তাঁর গাড়ি ঢুকতেই পড়ুয়ারা তা রুখে দাঁড়িয়ে পড়ে। তাঁকে কালো পতাকা দেখিয়ে  ‘গো ব্য়াক’ স্লোগান দেওয়া হয়। অভিযোগ তৃণমূল ছাত্র পরিষদ ও ডিএসও-র বিরুদ্ধে। তাঁরাই রাজ্যপালকে ঘিরে বিক্ষোভ দেখান বলে অভিযোগ। তাঁদের হাতে সংগঠনের পতাকাও ছিল। 

Advertisement

রাজ্যপালের গাড়ি ঘিরে বিক্ষোভ, দেখানো হল কালো পতাকা। ছবি: শুভাশিস রায়।

আজ অর্থাৎ ২৪ জানুয়ারি কলকাতা বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা দিবস। সেই অনুষ্ঠানে আমন্ত্রিত বিশ্ববিদ্যালয়ের আচার্য তথা রাজ্যপাল সি ভি আনন্দ বোস। কিন্তু এদিন তিনি ক্যাম্পাসে ঢুকতেই পড়ুয়াদের একাংশ ঘিরে ধরে বিক্ষোভ দেখান। ওঠে ‘গো ব্য়াক’ স্লোগান। অভিযোগ, এই বিক্ষোভে শামিল তৃণমূল ছাত্র পরিষদ ও ডিএসও। বেশ কিছুক্ষণ আটকে থাকার পর ভিতরে ঢুকতে পারেন রাজ্যপাল। 

[আরও পড়ুন: ‘রামচন্দ্র’ই পেলেন না রামলালার দর্শন! অযোধ্যা গিয়েও হতাশ অরুণ গোভিল]

বিক্ষোভকারীদের দাবি, কেন্দ্রীয় শিক্ষানীতি (NEP 2020) ক্যাম্পাসে চালু করা যাবে না। অভিযোগ, রাজ্যপালের উদাসীনতায় বিশ্ববিদ্য়ালয়গুলিতে স্থায়ী উপাচার্য নিয়োগ হচ্ছে না। সেই কারণে বিশ্ববিদ্য়ালয়ের পড়়াশোনা-সহ একাধিক বিষয়ে কাজ হচ্ছে না ঠিকমতো। সেসব সমস্য়ার আগে সমাধান করা হোক। টিএমসিপির অভিযোগ, রাজ্য সরকারের সঙ্গে সমন্বয় করে কাজ করছে না রাজভবন (Rajbhaban)। তাই পরিস্থিতি জটিল হচ্ছে আরও। 

[আরও পড়ুন: অস্কারে চূড়ান্ত মনোনয়নে ‘ওপেনহাইমার’-এর দাপট, কোনও ভারতীয় ছবি জায়গা পেল?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার