shono
Advertisement

নিশীথ প্রামাণিকের কনভয়ে ‘হামলা’: হাই কোর্টে রিপোর্ট জমা রাজ্যের, পালটা বক্তব্য জানাতে চায় কেন্দ্রও

মামলার পরবর্তী শুনানি ২১ মার্চ।
Posted: 11:49 AM Mar 16, 2023Updated: 11:54 AM Mar 16, 2023

গোবিন্দ রায়: কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিকের উপর ‘হামলা’র ঘটনায় জল গড়িয়েছে আদালতে। মামলা দায়ের হয়েছিল আগেই। এবার সেই অভিযোগের প্রেক্ষিতে রিপোর্ট জমা করল রাজ্য়। তার পালটা মন্তব্য জানাতে চায় কেন্দ্রও। তার জন্য দু’দিন সময় চেয়েছে তারা। তাদের আরজি মেনে মামলার পরবর্তী শুনানি দিন ধার্য করা হয়েছে ২১ মার্চ।

Advertisement

কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর কনভয়ে হামলার ঘটনায় উত্তাল রাজ্য রাজনীতি। দিনহাটার ঘটনায় গেরুয়া শিবিরের অভিযোগের তিরে বাংলার শাসকদল। আর তৃণমূলের দাবি, ওটা দিনহাটার সাধারণ মানুষের ক্ষোভের বহিঃপ্রকাশ। কোচবিহারের সাহেবগঞ্জ থানার পুলিশ স্বতঃপ্রণোদিত মামলা রুজু করে। ইচ্ছাকৃতভাবে বিজেপি নেতাদের বিরুদ্ধে পুলিশ মামলা করেছে বলেই দাবি করে গেরুয়া শিবির। পালটা পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে ও সিবিআই তদন্তের দাবিতে কলকাতা হাই কোর্টে মামলা করে বিজেপি।

[আরও  পড়ুন: হু হু করে বেড়ে মুরগি ৩০০ টাকার দোরগোড়ায়, ছুটির দিনে পাতে মাংস থাকবে তো?]

সেই মামলার শুনানিতেই রাজ্যের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলে আদালত। ঘটনার দিন পুলিশ সুপার, জেলাশাসকের কী ভূমিকা ছিল তা জানতে সিবিআই তদন্তের আরজি জানানো হয়। শুনানি শেষে হাই কোর্টের ডিভিশন বেঞ্চ নির্দেশ দিয়েছিল আগামী ২ দিনের মধ্যে মন্ত্রীর কনভয়ে হামলার ঘটনায় রাজ্যকে রিপোর্ট পেশ করতে হবে। সেই রিপোর্টের ভিত্তিতেই হবে পরবর্তী পদক্ষেপ। এদিন সেই রিপোর্ট পেশ করল রাজ্য। তবে পালটা কেন্দ্রের তাদের বক্তব্য জানাতে চেয়েছে। প্রসঙ্গত, ইতিমধ্যেই নিশীথ কাণ্ড নিয়ে রাজ্যপালের দ্বারস্থ হয়েছে বিজেপি।

[আরও  পড়ুন: টিকিট থাকা সত্ত্বেও তরুণীর সঙ্গে অভব্য আচরণ, ভাইরাল ‘মত্ত’ টিকিট পরীক্ষকের কাণ্ড ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement