shono
Advertisement

জয়ী নির্দলদের কি দলে ফেরানো হবে? ফল ঘোষণার পরই নয়া সিদ্ধান্ত তৃণমূলের

ইতিমধ্যেই একাধিক নির্দল তৃণমূলে প্রত্যাবর্তন করেছেন।
Posted: 07:56 PM Jul 12, 2023Updated: 07:56 PM Jul 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দলের টিকিট না পেয়ে নির্দল হয়ে দাঁড়ালে কিছুতেই ফেরানো হবে না। ভোটের আগেই ঘোষণা করেছিল তৃণমূল কংগ্রেস (Congress)। বস্তুত রাজ্যের প্রায় সব জেলাতেই শাসকদলের কমবেশি গোষ্ঠীদ্বন্দ্বের আশঙ্কা ছিল। সেজন্য আগেভাগে বার্তাও দিয়ে রেখেছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।
অভিষেকের (Abhishek Banerjee) সেই বার্তায় কাজও হয়েছে। জেলায় জেলায় নির্দলের সংখ্যাটা অনেকটাই কমেছে। বহু তৃণমূল নেতাকর্মীই শেষমুহূর্তে প্রার্থীপদ প্রত্যাহার করে নিয়েছেন। আবার অনেকে হয়তো সময়ের অভাবে প্রার্থীপদ প্রত্যাহার করতে পারেননি। এবং তাঁদের মধ্যে অনেকে জিতেও গিয়েছে। প্রশ্ন হচ্ছে, সেইসব নির্দলকে কি দলে ফেরাবে তৃণমূল?

Advertisement

[আরও পড়ুন: টিপ পরে যাওয়ায় শিক্ষিকার চড়! ‘অপমানে’ আত্মঘাতী নামী ইংরাজি মাধ্যম স্কুলের ছাত্রী]

দলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh) বলেছেন, যারা ভোটের দিন পর্যন্ত দলের বিরোধিতা করে গিয়েছেন, তাঁদের ফেরানোর প্রশ্নই ওঠে না। অভিষেক বন্দ্যোপাধ্যায় আগেই জানিয়ে দিয়েছিলেন সে কথা। কিন্তু এমন অনেক নির্দল প্রার্থীই আছেন যারা হয়তো প্রার্থীপদ প্রত্যাহার করতে চেয়েও সময়ের অভাবে করতে পারেননি। আগে থেকে জেলা সভাপতিকে জানিয়ে ভোটের সময় তৃণমূলের হয়ে প্রচার করেছেন। কিন্তু ঘটনাচক্রে হয়তো নিজের জনপ্রিয়তার জোরে ভোটে জিতে গিয়েছেন, তাঁদের জেলা সভাপতিরা চাইলে ফিরিয়ে নিতেই পারেন। পুরো সিদ্ধান্তই নেবেন জেলা সভাপতি।

[আরও পড়ুন: ফের শ্রদ্ধাকাণ্ডের ছায়া দিল্লিতে! ফ্লাইওভারের পাশে ছড়িয়ে ছিটিয়ে মহিলার খণ্ড খণ্ড দেহাংশ]

অর্থাৎ কুণালের বক্তব্য, ভোটের আগে যেসব নির্দলরা দলের প্রতি আনুগত্য দেখিয়েছেন, তাঁদের জন্য রাস্তা খোলা রাখছে তৃণমূল। ইতিমধ্যেই বিভিন্ন জেলায় এই ধরনের নির্দলদের ফিরিয়ে নেওয়ার প্রক্রিয়াও শুরু হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement