shono
Advertisement

দক্ষিণে কুয়াশা, উত্তরে বৃষ্টি, বঙ্গে ফের তাল কাটবে শীতের?

কেমন থাকবে কলকাতার আবহাওয়া?
Posted: 10:17 AM Jan 20, 2024Updated: 10:18 AM Jan 20, 2024

নিরুফা খাতুন: জানুয়ারির শেষ সপ্তাহে ফের আবহাওয়া পরিবর্তনের সম্ভাবনা। বুধবার থেকে আবারও পূর্ব ও উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গে ঘন কুয়াশা তো থাকবেই। রয়েছে বৃষ্টির সম্ভাবনাও। তবে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই। কিন্তু হালকা থেকে মাঝারি কুয়াশার চাদরে মুখ ঢাকতে পারে দক্ষিণের জেলাগুলি।

Advertisement

আলিপুর আবহাওয়া দপ্তরের তরফে ঘন কুয়াশার হলুদ সতর্কতা জারি হয়েছে বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া ও বর্ধমান-সহ সংলগ্ন এলাকায়। কলকাতা-সহ রাজ্যের বাকি জেলাতে হালকা থেকে মাঝারি কুয়াশার দাপট থাকবে। সকালে কুয়াশা হলেও পরে আংশিক মেঘলা আকাশ থাকবে। রাতের তাপমাত্রা একইরকম থাকবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। দিনের তাপমাত্রা আপাতত স্বাভাবিকের অনেকটাই নিচে।‌ আগামী কয়েকদিনের সামান্য বাড়তে পারে সেই তাপমাত্রা। আগামিকাল অর্থাৎ রবিবার থেকে শুষ্ক আবহাওয়া।

[আরও পড়ুন: ‘তুমি বড্ড বেশি কথা বলছ’, দল নিয়ে প্রকাশ্যে মুখ খোলায় হুমায়ুন কবীরকে ধমক মমতার]

উত্তরবঙ্গে আগামী ৪-৫ দিন কুয়াশার প্রভাব থাকবে। মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে সব থেকে বেশি কুয়াশার দাপট থাকবে। দার্জিলিং, জলপাইগুড়ি ও কোচবিহারে তুলনামূলক কম কুয়াশার সম্ভাবনা। দার্জিলিং, কালিম্পংয়ে আপাতত বৃষ্টি চলবে। সিকিমে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা। আগামী দুদিনে তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি কমতে পারে। এছাড়া দিল্লি, রাজস্থান, উত্তরপ্রদেশে শৈত্যপ্রবাহের সতর্কতা জারি হয়েছে।

[আরও পড়ুন: গাজিয়াবাদ থেকে উদ্ধার হওয়া হার্ড ডিস্ক পেশের নির্দেশ, সিবিআইকে ডেডলাইন বেঁধে দিল হাই কোর্ট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার