shono
Advertisement

সরস্বতী পুজোর পরই বঙ্গে শীত বিদায়? জেনে নিন কী বলছে হাওয়া অফিস

প্রেমের সপ্তাহে ফের ফিরল শিরশিরে শীত।
Posted: 11:05 AM Feb 08, 2024Updated: 01:44 PM Feb 08, 2024

নিরুফা খাতুন: প্রেমের সপ্তাহে ফের ফিরল শিরশিরে শীত। কমল দিন ও রাতের তাপমাত্রা। আগামী শনিবার পর্যন্ত এমনই আবহাওয়া বজায় থাকবে বলেই পূর্বাভাস হাওয়া অফিসের। রবিবার থেকে ফের আবহাওয়া পরিবর্তনের সম্ভাবনা। সরস্বতী পুজোর পরই কি বাংলা থেকে বিদায় নেবে শীত, প্রশ্ন রাজ্যবাসীর।

Advertisement

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, সরস্বতী পুজো পর্যন্ত তাপমাত্রার ওঠানামা চলবে। তবে আর জাঁকিয়ে শীতের কোনও সম্ভাবনা নেই। সপ্তাহান্তে সামান্য শীতের আমেজ ফিরতে পারে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গে তাপমাত্রা ২-৪ ডিগ্রি কমবে। শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলির তাপমাত্রা কমবে। কলকাতা তাপমাত্রা ১৬ ডিগ্রির আশেপাশে থাকবে। তবে ১৫ ডিগ্রির নিচে নামার কোনও সম্ভাবনা নেই।

[আরও পড়ুন: দিল্লির জল বোর্ডের দুর্নীতির টাকা যেত আপের নির্বাচনী তহবিলে, চাঞ্চল্যকর দাবি ইডির]

আপাতত দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আগামী দুদিন সকালে হালকা কুয়াশার দেখা মিলতে পারে। তবে বেলা বাড়বে আকাশ পরিষ্কার হয়ে যাবে। দেখা মিলবে রোদেরও। উত্তরবঙ্গে যদিও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। জলপাইগুড়ি, উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহে বজায় থাকবে ঘন কুয়াশার দাপট। এদিকে, পূর্ব ও মধ্য ভারতের রাজ্যগুলিতেও আগামী দুদিন কমবে তাপমাত্রা। বিহার, ত্রিপুরা, অসম, মেঘালয়, মিজোরামে বজায় থাকবে ঘন কুয়াশার দাপট। পূর্ব ভারতের রাজ্যগুলিতে হতে পারে বৃষ্টি।

[আরও পড়ুন: নাশকতার আবহে পাকিস্তানে শুরু নির্বাচন, দেশজুড়ে বন্ধ মোবাইল পরিষেবা, প্রস্তুত সেনাও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার